Breaking News

দক্ষ সংগঠক হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য তিনি দায়িত্বশীলদের প্রতি আহ্বান: ডা. শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর দায়িত্বশীলদের ২য় সাধারণ অধিবেশন ২৮ আগস্ট বিকেল ৫.৩০টায় চট্টগ্রাম মহানগরী আমীর ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য জনাব মুহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান ও বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও চট্টগ্রাম অঞ্চল পরিচালক উপাধ্যক্ষ আব্দুর রব৷

মহানগরী সেক্রেটারি ও কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীনের সঞ্চালনায় অনুষ্ঠিত অধিবেশনে প্রধান অতিথি ডা. শফিকুর রহমান বলেন, চট্টগ্রাম মহানগরী বাংলাদেশের আন্দোলনের ইতিহাসের এক ঐতিহ্যের নাম৷ ইসলামের প্রবেশদ্বার হিসেবে সারাদেশের ইসলামপ্রিয় জনতার এক আবেগের ঠিকানা বন্দরনগরী চট্টগ্রাম। অনেক শহীদের রক্তস্নাত এ জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার দায়িত্বে নিয়োজিত ভাইদের নিয়ে আজকের অধিবেশন। এ জমিনের ঐতিহ্য ও সম্ভাবনাকে সামনে রেখেই দায়িত্বশীলদের যুগোপযোগী ভূমিকা পালন করতে হবে। বিশেষ করে দাওয়াতের ময়দানকে খুবই গুরুত্ব সহকারে নিয়ে গণভিত্তি তৈরির আপ্রাণ চেষ্টা করাই প্রধানতম কাজ উল্লেখ করে তিনি বলেন, সহজ সরল জীবনের অধিকারী দায়িত্বশীলের পক্ষে ময়দানে এ ভূমিকায় অবতীর্ণ হওয়া একমাত্র সম্ভব। তাই একজন যোগ্য দায়ীর পাশাপাশি দক্ষ সংগঠক হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য তিনি দায়িত্বশীলদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথি বলেন, সাংগঠনিক মজবুতি অর্জনে জনশক্তি ও সাংগঠনিক কাঠামোকে আরো সুন্দরভাবে সাজানোর গুরুত্বারোপ করে আগামী সাংগঠনিক ও বায়তুলমাল দশকের কর্মসূচী বাস্তবায়নে কার্যকরী ভূমিকায় অবতীর্ণ হতে দায়িত্বশীলদের প্রতি আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে মহানগরী আমীর বলেন, ময়দানের জনশক্তিরা হল দায়িত্বশীলদের জন্য আমানত। তাই এ জনশক্তিদের প্রতি যথাযথ তত্ত্বাবধান ও ইনসাফপূর্ণ ব্যবহার নিশ্চিত করতে হবে। এছাড়া উদারতাপূর্ণ মনোভাব ও পরামর্শভিত্তিক সংগঠন পরিচালনায় এগিয়ে আসার আহ্বান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগরীর নায়েবে আমীর জনাব আজম ওবায়দুল্লাহ ও মুহাম্মদ নজরুল ইসলাম, এসিস্ট্যান্ট সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খায়রুল বাশার, জনাব মুহাম্মদ উল্লাহ, জনাব এফ এম ইউনুস, সাংগঠনিক সম্পাদক এম এ আলম চৌধুরী ও মোরশেদুল ইসলাম চৌধুরী, সম্মানিত থানা প্রতিনিধি সর্বজনাব আমীর হোসাইন, মুহাম্মদ শামসুল হক, এম কে আনোয়ার, আকম ফরিদুল আলম, ফখরে জাহান সিরাজী, জাকির হোসাইন ও আলমগীর ভূঁইয়া প্রমূখ।

Check Also

Following consecutive remands; Jamaat leaders were sent to jail

The Jamaat leaders, who were arrested from an organizational meeting on last 6th September, were …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *