Breaking News

আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব জব্দ

ব্যবসায়ী ও চলচ্চিত্র প্রযোজক আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব জব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

আজিজ মোহাম্মদ ভাইয়ের মালিকানাধীন এমবি ফার্মাসিউটিক্যালসের কাছে মূল্য সংযোজন কর (মূসক) হিসেবে ২ কোটি ৯ লাখ টাকা না পেয়ে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

মঙ্গলবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে সব ব্যাংকে চিঠি দিয়ে এটি কার্যকর করতে বলা হয়েছে।

এনবিআরের চিঠিতে বলা হয়, ঢাকার তেজগাঁও শিল্প এলাকায় অবস্থিত মেসার্স এমবি ফার্মাসিউটিক্যালসের কাছে মূল্য সংযোজন কর (মূসক) বাবদ ২ কোটি ৯ লাখ তিন হাজার ৩৩৫ টাকা পাওনা রয়েছে। প্রতিষ্ঠানটির মূসক আদায়ে ঢাকা দক্ষিণের কাস্টমস, এপাইজ ও ভ্যাট কমিশনারেট থেকে একাধিকবার চিঠি দিলেও তারা বকেয়া পরিশোধ করেনি।

এরকম প্রেক্ষাপটে সরকারি রাজস্ব আদায়ের স্বার্থে সংশ্নিষ্ট প্রতিষ্ঠান ও মালিকদের অ্যাকাউন্ট ফ্রিজ বা লেনদেন স্থগিত রাখতে বলা হয়েছে।

চিঠিতে এমবি ফার্মাসিউটিক্যালস, প্রতিষ্ঠানটির মালিক আজিজ মোহাম্মদ ভাই, তার বাবা মোহাম্মদ ভাই, মা খাতিজা মোহাম্মদ ভাইয়ের নামও উল্লেখ রয়েছে।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও এমবি ফার্মাসিউটিক্যালসের মালিক আজিজ মোহাম্মদ ভাইর পরিচিতি বেশি চলচ্চিত্র প্রযোজক হিসেবেই, এমবি ফিল্মসের কর্ণধার হওয়ায়।

তবে চিত্রনায়ক সোহেল চৌধুরী ও সালমান শাহ হত্যামামলায় জড়িয়ে পড়া আজিজ মোহাম্মদ ভাই দীর্ঘদিন ধরে দেশে ফিরছেন না।

এছাড়াও শেয়ার কেলেঙ্কারির এক মামলায় ২০১৮ সালে আজিজ মোহাম্মদ ভাইকে গ্রেফতারে পরোয়ানা জারি করেছিল পুঁজিবাজার বিষয়ক ট্রাইব্যুনাল। তার আগ থেকেই তিনি বিদেশে অবস্থান করছেন। তার স্ত্রী নওরীন আজিজ দেশে এসে ব্যবসা দেখাশোনা করেন।

Check Also

অভিনেতা মোশাররফ করিমসহ ৪ জনের বিরুদ্ধে পিবিআইয়ের তদন্ত শুরু!

কুমিল্লায় মোশাররফ করিমসহ চার অভিনেতা ও বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষের বিরুদ্ধে করা মামলার তদন্ত শুরু করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *