Breaking News

আগামী মার্চের মধ্যে ২৫ বছরের ওপরে সবাই টিকা পাবে

২০২২ সালের মার্চের মধ্যে ২৫ বছরের ওপরের জনগোষ্ঠীকে টিকা দেওয়া সম্ভব হবে। কারণ বর্তমানে টিকা প্রদানের রোডম্যাপ অনুযায়ী যেভাবে সরকার অগ্রসর হচ্ছে তাতে এ সময়ের মধ্যে তা অসম্ভব নয়।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ের এফডিসিতে ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে করোনার ভ্যাকসিন নিশ্চিতকরণ নিয়ে ছায়া সংসদে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, করোনার বিভিন্ন কোম্পানির টিকার মান নিয়ে জনমনে যে বিভ্রান্তি দেখা দিয়েছে। তা যথার্থ নয়। সাম্প্রতিক গবেষণায় দেখা গেছে, সব টিকার মান প্রায় সমান। কাজেই যেখানে যে টিকা নেওয়ার সুযোগ পাওয়া যাবে সেটাই গ্রহণ করা উচিত।

সভাপতির বক্তব্যে ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, ভ্যাকসিন পেতে দেরি হলে করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে কিনা তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

তাই কূটনৈতিক তৎপরতা জোরদার করে সঠিক সময়ে টিকা সংগ্রহের মাধ্যমে সব রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, জনপ্রতিনিধি, এনজিও, শিক্ষক, চিকিৎসকসহ সুশীল সমাজের প্রতিনিধিদের সম্পৃক্ত করে অতি দ্রুত টিকা দেওয়া জরুরি।

এজন্য সরকারের উচ্চপর্যায়ে সমন্বয় জরুরি। একেকজন একেক কথা বলার কারণে যাতে টিকা নিয়ে জনগণের আস্থা নষ্ট না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। প্রতিযোগিতায় প্রাইম এশিয়া ইউনিভার্সিটিকে পরাজিত করে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি চ্যাম্পিয়ন হয়।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন অধ্যাপক আবু মোহাম্মদ রইস, জান্নাতুল বাকেয়া কেকা, রাসেল আহমেদ, ফাল্গুনী রশীদ এবং ডা. সামিউল আউয়াল স্বাক্ষর। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী দলের মাঝে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

Check Also

বরিশাল ডিভিসন এ্যসোসিয়েসন এর পক্ষ থেকে বার্ষিক বনভোজন

বরিশাল ডিভিসন এ্যসোসিয়েসন এর পক্ষ থেকে বার্ষিক বনভোজন ও মিলন মেলা গতকাল ফক্সটন সমুদ্র সৈকতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *