Breaking News

ফেসবুকে লাইভে উঠল নব্বই লাখ টাকা

করোনা মহামারির কারণে বিপর্যস্ত গোটা ভারত। স্বাস্থ্য অবকাঠামো নিয়ে নানা অভাব-অভিযোগ রয়েছে। এবার দেশটির গ্রাম-গঞ্জের হাসপাতালগুলোর কথা মাথায় রেখে এগিয়ে এলেন গায়ক অরিজিৎ সিং। গ্রামের হাসপাতালগুলোতে চিকিৎসাসেবা উন্নয়নে নতুন উদ্যোগ নিয়েছেন গায়ক।

গিভ ইন্ডিয়ার সহযোগে রবিবার অর্থাৎ ৬ জুন রাত ৮টায় অরিজিৎ ফেসবুক পেইজে একটি অনলাইন কনসার্ট করেন। বলিউডের এই গায়ক আগেই জানিয়েছিলেন, কনসার্ট থেকে উঠে আসা সম্পূর্ণ অর্থের অনুদান করবেন গ্রামের চিকিৎসাব্যবস্থার উন্নয়ন খাতে। এই অনলাইন অনুষ্ঠান থেকে সংগৃহীত অর্থের সাহায্যে গ্রামের হাসপাতালগুলোর জন্য এমআরআই, সিটি স্ক্যানের মতো বিভিন্ন পরীক্ষার যন্ত্রপাতি কেনা হবে। তাই সাধ্যমতো অর্থ দান করে অনুরাগীদের সাহায্যের জন্য এগিয়ে আসার অনুরোধ করেছিলেন গায়ক।

গিভ ইন্ডিয়ার দেওয়া তথ্য অনযায়ী, অনলাইন কনসার্ট থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত প্রায় কোটি টাকা উঠেছে। ভারতীয় মুদ্রায় ৭৭ লাখ ৬৮ হাজার ৪১ রুপি উঠেছে, যার বাংলাদেশি টাকায় মূল্যমান প্রায় ৯০ লাখ টাকা। ১৪ লাখ মানুষ অরিজিতের এই কনসার্ট ফেসবুকে লাইভ দেখেছেন এবং নিজেদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

সপ্তাহখানেক আগে প্রয়াত হয়েছেন অরিজিতের মা অদিতি সিং। করোনামুক্ত হয়ে যাওয়ার পরও ব্রেন স্ট্রোকে মৃত্যু হয় গায়কের মায়ের। এর পরই নিজের এলাকায় সাধারণ মানুষের পাশে দাঁড়াতে মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য দপ্তরকে পাঁচটি হাই ফ্লো নেজাল অক্সিজেন থেরাপি মেশিন তুলে দেন অরিজিৎ।

Check Also

আফগানে স্থিশীলতা চায় জামায়াত

ভ্রাতৃপ্রতিম দেশ আফগানিস্তানে তিন যুগের অধিক সময় ধরে চলে আসা অস্থিরতা, সহিংসতায় জান-মাল, ইজ্জত-আব্রুর সীমাহীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *