Breaking News

আবারও ‘ছুটি’র গুঞ্জন ; জিম্বাবুয়ে সফরে যেতে চান না অনেকেই

শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ শেষ করে জাতীয় দলের ক্রিকেটাররা এখন ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) নিয়ে ব্যস্ত। এই প্রেস্টিজিয়াস লিগ শেষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি খেলতে সাকিব-তামিমদের জিম্বাবুয়ে সফরে যাবে।

তবে একাধিক সিনিয়র ক্রিকেটার এই সফরে নাও যেতে পারে। শোনা যাচ্ছে, সাকিব আল হাসান, তামিম ইকবালের মতো সিনিয়র ক্রিকেটাররা বোর্ডের কাছে ছুটি চাইবেন। দীর্ঘ সময় জৈব সুরক্ষা বলয়ে থাকা এর প্রধান কারণ।

এর আগে আইপিএলে খেলার জন্য শ্রীলঙ্কা সফর থেকে ছুটি চাওয়ায় সাকিব আল হাসানকে নিয়ে অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। এবার জাতীয় দলের অন্যতম নির্বাচক আব্দুর রাজ্জাককে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘অন্য দলগুলোর কথা যদি হিসাব করেন তাহলে দেখা যায় খেলোয়াড়দের ছুটি দেওয়ার একটা ব্যাপার আছে।

এরকম ছুটির আবেদন আসলে বিবেচনা করে দেখা যেতে পারে। অবশ্যই এই বিবেচনা অবশ্যই বোর্ডের, সিদ্ধান্ত বোর্ড থেকেই আসবে এবং আমাদের জানানো হবে এটা আমরা করতে পারি কি না। তখন আমরা দেখব এই খেলোয়াড় না থাকলে কী হতে পারে বা থাকলে কী হতে পারে। আমার জানামতে কেউ এখনও ছুটির জন্য বলেনি।’

তবে ক্রিকেটারদের মানসিকভাবে চাঙ্গা রাখতে রোটেশন পদ্ধতি চালুর পক্ষে রাজ্জাক, ‘এটা নিয়ে আমরা ভাবছি। এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ বায়োবাবলে থাকা। যারা নিয়মিত তিন ফরম্যাটে খেলছে তাদের কথা চিন্তা করুন, কতদিন ধরে বায়োবাবলে আছে। আসলেই কঠিন সময় পার করছে।

আমরা শুধু পারফরম্যান্স দেখতে চেষ্টা করি। কিন্তু এটাও বিবেচনা করা উচিৎ। যারা ক্রিকেট নিয়ে কথা বলে তাদেরও ব্যাপারটা হিসাব করা উচিৎ। তাই একটু ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো যায়। আরেকটা জিনিস হতে পারে, হোটেলে পরিবার সাথে রাখা কিছুটা স্বস্তির। যদিও এই সিদ্ধান্ত বোর্ড নেবে। তারপরও বাইরে না গিয়ে এক জায়গায় থাকা খুব কঠিন।’

Check Also

এক সুনিল ছেত্রীর কাছেই হেরে গেল বাংলাদেশ

২০২২ বিশ্বকাপ আর ২০২৩ এশিয়ান কাপ বাছাইপর্বের লড়াইয়ে আজ কাতারের দোহায় মুখোমুখি হয়েছিল বাংলাদেশ আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *