Breaking News

মুসল্লিদের উপর পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের যৌথ হামলা এবং হত্যাকাণ্ডের প্রতিবাদে শিবির সভাপতির নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ

ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ-ছাত্রলীগ-যুবলীগের নৃশংস হামলা, ছাত্রসহ ৮ জনকে হত্যা ও অসংখ্য মুসল্লিকে মারাত্মকভাবে আহত করার প্রতিবাদে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবীর নেতৃত্বে রাত সাড়ে ১০টায় রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। বিক্ষোভ মিছিলে ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাহমুদ মুরাদ, সেক্রেটারি জাহাঙ্গির আলমসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ উত্তর সমাবেশে শিবির সভাপতি বলেন, বাংলাদেশ ধর্মপ্রান মুসলমান ও মসজিদের দেশ। বাংলাদেশকে ভালবাসতে হলে এদেশের ইসলাম প্রিয় ছাত্রজনতাকে ভালবাসতে হবে, মসজিদকে ভালোবাসতে হবে। কিন্তু আজকে নিরপরাধ নিরীহ মুসল্লিদের উপর পুলিশ ও দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে নির্মম নির্যাতন এবং হত্যাযজ্ঞ চালিয়ে সরকার প্রমাণ করেছে তারা মূলত এদেশকে ভালোবাসে না। বরং ভিন দেশ ও ভিনদেশি শাসকদের ভালবাসতে বেশি আগ্রহী। ভিন দেশের স্বার্থ হাসিল করতে গিয়ে সরকার বাংলাদেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

যৌক্তিক কারণে দেশ প্রেমিক জনতা চায়নি পার্শ্ববর্তী দেশের বিতর্কিত শাসক বাংলাদেশের স্বাধীনতা দিবসের মত গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে আসুক। কিন্তু সরকার জনগণের ইচ্ছা আকাঙ্খার বিপরীতে অবস্থান নিয়েছে। আর সাম্রাজ্যবাদীদের খুশি করতে এদেশের দেশপ্রেমিক ধর্মপ্রাণ মুসলমানদের রক্ত ঝড়িয়েছে। তারা শুধু ধর্মপ্রাণ মুসল্লিদের রক্ত ঝড়ায়নি বরং ১৮ কোটি জনগণের হৃদয়ে রক্তক্ষরণ করেছে। এদেশে স্বাধীনতার সংগ্রাম হয়েছে, শহীদেরা তাদের পবিত্র রক্ত দিয়েছে গণতন্ত্র ও স্বাধীন মত প্রকাশ করার জন্য।

স্বাধীন মত প্রকাশের অধিকার স্বাধীনতার অন্যতম প্রাপ্তি। কিন্তু স্বাধীনতা দিবসে জনগণের শান্তিপূর্ণ মত প্রকাশের কর্মসূচিতে হামলা চালিয়ে এদেশের দেশপ্রেমিক জনতাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তিনি বলেন, দেশপ্রেমের বহি:প্রকাশ ঘটাতে গিয়ে ছাত্রজনতা আজ জীবন দিয়েছে। এ রক্ত বৃথা যাবে না। সময়ের ব্যবধানে এ রক্ত কথা বলবে। যে মত প্রকাশ করতে গিয়ে আজকে আমাদের ভাইয়েরা শহীদ হয়েছেন তাদের স্বপ্ন বাস্তবায়নে ছাত্রশিবির কাজ করে যাবে।

ছাত্রশিবির ছাত্রজনতাকে সাথে নিয়ে মানুষের অধিকার আদায়ে ভূমিকা পালন করবে ইনশাআল্লাহ। তিনি হুশিয়ার করে বলেন, দেশ ও ইসলাম প্রিয় ছাত্রজনতার রক্ত সস্তা নয়। অবিলম্বে এই বর্বরতার সাথে জড়িতদের পুলিশ সদস্য ও আওয়ামী সন্ত্রাসীদের গ্রেপ্তার এবং শাস্তি নিশ্চিত করতে হবে। আমরা শহীদ ভাইদের সর্বোচ্চ জান্নাত কামনা করছি। তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। শহীদের সহপাঠি-সহকর্মীদের অন্তরের প্রশান্তির জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া করছি। ছাত্রশিবির সব সময় দেশ ও ইসলাম প্রিয় ছাত্রজনতার পাশে থাকবে ইনশাআল্লাহ।

Check Also

Amnesty and HRW urge Bangladesh to immediate release Mir Ahmad, Amaan Azmi

Two human rights organizations – Amnesty International and Human Rights Watch – have urged Bangladesh …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *