Breaking News
Home / আইন-আদালত / ব্রেকিং নিউজঃ গ্রেপ্তারের আগে ভিপি নুর মেয়েটির সম্পর্কে যা বলেছিলেন।

ব্রেকিং নিউজঃ গ্রেপ্তারের আগে ভিপি নুর মেয়েটির সম্পর্কে যা বলেছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক (ডাকসু) ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। এ বিষয়ে সোমবার সময় নিউজকে ভিপি নুর জানান, চরিত্র হননের জন্য আমার বিরুদ্ধে এমন মামলা হয়েছে। এটা সরকার ও গোয়েন্দা সংস্থার কারসাজি। আমাদের কার্যক্রম বাধাগ্রস্ত করতে এই মামলা। মিথ্যা ভিত্তিহীন মামলা।

নূর বলেন, এগুলো আসলে আমাকে হেয় এবং বিতর্কিত করার জন্য। এটা তাদেরই একটা গোয়েন্দা সংস্থার কারসাজি। এই মেয়ের সাথে আমার মাত্র একবার কথা হয়েছে, সেখানে কিভাবে সম্ভব? এখানে ধর্ষণ মামলায় আমার নাম কেন আসবে? আসলে ভিপি নূরকে এরকম একটা কিছুতে প্যাঁচালে এটার একটা ভ্যালু আছে। মিডিয়াতে একটা শিরোনাম হবে এই জন্যি। পুরোটাই রাজনীতি কর্মকাণ্ড বন্ধ করার জন্য করা হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী বাদী হয়ে রাজধানীর লালবাগ থানায় মামলাটি করেছেন। মামলায় নূরসহ একাধিক জনকে আসামি করা হয়েছে। লালবাগ থানার ওসি সময়নিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, রোববার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নূরের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা করেছেন। আমরা বিষয়টি তদন্ত করছি।

নূরের পরিচয়: নুরুল হক নুর বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার বৃহত্তর চর কাজল ইউনিয়নে (বর্তমান চর বিশ্বাস ইউনিয়নে) জন্মগ্রহণ করেন। তার বাবা ইদ্রিস হাওলাদার একজন ব্যবসায়ী এবং সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য এবং মায়ের নাম নিলুফা বেগম। তিন ভাই ও পাঁচ বোনের মধ্যে নূর দ্বিতীয়।

নূরের লেখাপড়া: নূর পটুয়াখালীর চর বিশ্বাস জনতা মাধ্যমিক বিদ্যালয়ে সপ্তম শ্রেণি পর্যন্ত পড়াশুনা করেন। এরপর গাজীপুরের কালিয়াকৈর গোলাম নবী মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে ২০১০ সালে মাধ্যমিক এবং ঢাকার উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০১২ সালে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ২০১৩–১৪ শিক্ষাবর্ষে ভর্তি হন।

নূরের ছাত্র আন্দোলন: নুরুল হক নূর বাংলাদেশের অন্যতম আলোচিত ছাত্র আন্দোলন কোটা সংস্কার আন্দোলনের সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্যতম যুগ্ম-আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

নূরের ছাত্র রাজনীতি: এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের মুহসিন হলের উপ-মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক ছিলেন। স্কুল জীবনে তিনি ছাত্রলীগের স্কুল কমিটির দপ্তর সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি বিতর্ক, অভিনয়সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যুক্ত।

ভিপি নূর: ২০১৮ সালের কোটা সংস্কার আন্দোলনের সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্যতম যুগ্ম-আহ্বায়ক হিসেবে তিনি আলোচনায় আসেন। তিনি ২০১৯ সালের ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন। জুন ২০২০ সালে নুর তরুণদের নেতৃত্বে একটা নতুন রাজনৈতিক দল তৈরি করার ব্যাপারে প্রকাশ্যে ঘোষণা দেন।

Check Also

প্রশ্ন তারেক রহমানের: জনগণের কাছে কি রাষ্ট্রের মালিকানা আছে, নাকি জনগণ এখন নিজ দেশেই পরাধীন?

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, জাতি হিসেবে হয়তো অনেক অপ্রাপ্তি রয়েছে তবে আমাদের চরম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *