Breaking News

জাতীয় দলে সুযোগ পাবার জন্য আশরফুলকে নতুন শর্ত বেধে দিল বিসিবি

আশরাফুল বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে কনিষ্ট ক্রিকেটার ছিলেন তিনি। তবে শুরু থেকেই দুর্দান্ত পারফর্ম করে নিজেকে নিয়ে গিয়েছিলেন অনন্য পর্যায়ে। শুধু তাই নয় আশরাফুলের ক্রিকেটে আগমনটা ছিলো পুরোটাই সিনেমার হিরোর মতো। অভিষেকে রেকর্ড গড়ে বিশ্বকে নিজের শক্তি আর সামর্থ্যের জানান দিয়ে বাংলাদেশের মানুষের আশার ফুল হয়র উঠেন খুব দ্রুতই। বনে যান দেশের ক্রিকেটের প্রথম সুপারস্টার।

কিন্তু সেই সুপারস্টার নিজেকে সেই জায়গায় রাখতে ব্যর্থ হন। ২০১৩ সালে বিপিএলে ফি’ক্সিংয়ের দায়ে নি’ষিদ্ধ হন ক্রিকেট থেকে। এরপরও আবারও নি’ষেধাজ্ঞা মুক্ত হলেও লাল সবুজের প্রিয় জার্সিতে মাঠে নামা হয়নি আশরাফুলের।যদি চেষ্টার কমতি রাখছেন না তিনি। এবার তার কাজটা সহজ করে দিতে উপায়ও জানিয়ে দিয়েছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

শুক্রবার রাতে এনটিভির লাইভ অনুষ্ঠান ‘খোলা জানালা’ তে অতিথি হিসেবে যুক্ত হন হাসিবুল হোসাইন শান্ত, মেহরাব হোসেন অপি, হাবিবুল বাশার সুমন ও মোহাম্মদ আশরাফুল। সেখানে এক পর্যায়ে আশরাফুল জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য কতটা চেষ্টা করছেন, কিভাবে করছেন জানতে চান। জবাবে আশরাফুল বলেন, “এখনো যেহেতু ঘরোয়া ক্রিকেটে খেলছি, অবশ্যই জাতীয় দলের প্রবেশের চেষ্টা করছি। ২০১৮ ঢাকা লিগটা ভালো হয়েছিল। কিন্তু সত্যি কথা বলতে সে সময় আমান এখনকার মতো ফিটনেসটা ছিলোনা।

লাস্ট বিপিএলের সুযোগ পাইনি। তারপরও সে সময়টা ফিটনেস নিয়ে কাজ করেছি। পরে বিসিএল খেলেছি ইসলামী ব্যাংকের হয়ে। ডিপিএল তো বন্ধ হয়ে গেল। তারপরও আমি চেষ্টা করে যাবো। যেহেতু আমি ব্যাটসম্যাস। বয়স ৩৫, সামনে জুলাইয়ে ৩৬ হবে। এখন বিশ্বে অনেক ক্রিকেটারকে দেখেছি যারা ৪০ বছর বয়সেও খেলে যাচ্ছেন। যদিও আমাদের দেশে এখনো এই কালচার হয়ে উঠেনি।

তবে এরপরও আমি বিশ্বাস করি যদি আমি একটা সিজন ভালো খেলি, ২০১৮ সালের মতো যদি হয়। সেক্ষত্রে সুমন ভাইয়েরা হয়ত আমাকে একটা সুযোগ দেওয়ার চিন্তা করতে পারে।”ক্রিকেটেে কোন ফরম্যাট দিয়ে ক্রিকেটে ফিরতে চান আশরাফুল? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “সবাই সব ফরম্যাটেই খেলতে চায়। তবে এক্ষেত্রে আমি মনে করি যদি আমি লঙ্গার ভার্সনে (টেস্ট ক্রিকেট) সুযোগটা করতে পারি তবে হয়ত আমার ও টিমের জন্য ভাল হবে।”

এরপর উপস্থাপক নির্বাচক হাবিবুল বাশার সুমনকে জিজ্ঞেস করেন, জাতীয় দলে ফিরতে হলে আশরাফুলকে কি করতে হবে, তিনি নির্বাচক হিসেবে কি পরামর্শ দিতে চান? জবাবে সুমন বলেন,“আমার মনে আশরাফুলকে এ নিয়ে আমি আগেও বলেছিলাম। একটা জিনিস খুব গুরুত্বপূর্ণ পারফরম্যান্স। আশরাফুলকে অবশ্যই আগের চাইতে ভালো পারফর্ম করতে হবে। এটা বাস্তবতা।যদি পারফর্ম করতে থাকে তাহলে দলে সুযোগ পাবে। খুবই সিম্পল, পারফর্ম করতে হবে আর পারফরম্যান্সটা একটু এক্সট্রা অর্ডিনারি হতে হবে। বাকিদের থেকে একটু বেশি ভালো হতে হবে।”

Check Also

Following consecutive remands; Jamaat leaders were sent to jail

The Jamaat leaders, who were arrested from an organizational meeting on last 6th September, were …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *