Breaking News

ঢাকা মহানগরে অসহায় কৃষকের পাকা ধান কেটে বাড়িতে তুলে দিল ছাত্রদলনেতা আব্দুল্লাহ জামাল চৌধুরী আদিত্য

ঢাকা মহানগরীর খিলগাঁও এর ত্রিমোহনিতে এক দরিদ্র কৃষকের পাকা ধান কেটে বাড়িতে তুলে দিল ঢাকা মহানগর পূর্ব ছাত্রদল। ক্ষেতে পাকা ধান কিন্তু শ্রমিক সংকটে ক্ষেতে ধান নষ্ট হওয়ার পথে । দেশে করোনা প্রতিরোধে লকডাউন চলছে তাই দেশের বিভিন্ন অঞ্চল থেকে ধান কাটার শ্রমিক আসতে পারছেনা।

এদিকে সারা বছরে খাবার আসে এই ধানের মাধ্যমেই। অন্যদিকে এই ধান বিক্রি করে শোধ করতে হবে জমিতে চাষের খরচ ও পানি শ্রেচের টাকা। সব কিছু মিলিয়ে বিপাকে পড়া ত্রিমোহনির কৃষক বাবু রহমান। তার ১ বিঘা জমির পাকা ধান লোকের অভাবে যখন নষ্ট হওয়ার পথে তখনই খবর পেয়ে ওই দরিদ্র কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছিয়ে দিল ঢাকা মহানগর পূর্ব ছাত্রদল।

ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলনেতা আব্দুল্লাহ জামাল চৌধুরী আদিত্যর নেতৃত্বে ঢাকা মহানগর পূর্বের বিভিন্ন ইউনিটের কর্মীরা রোজা রেখে ধান কেটে কৃষকের ঘরে তুলে দেন। স্থানীয়রা ছাত্রদল নেতা কর্মীদের এই ধরনের মানবিকতা থেকে তাদের কে স্বাগতম জানিয়েছে।

এই সময় আদিত্য বলেন আমাদের এই এলাকার সাবেক এমপি, সাবেক মন্ত্রী জননেতা মির্জা আব্বাস এবং উনার সহধর্মিণী আফরোজা আব্বাস আমাদের সবসময় সাধারণ মানুষের জন্য কাজ করতে উৎসাহ দেয় ও কাজ করার সকল দিকনির্দেশনা দেয়।

ত্রিমোহনিতে যদি বাবু রহমানের মতো আরো কোন কৃষক তার পাকা ধান কাটার লোক না পেয়ে থাকে তাহলে মহানগর পূর্ব ছাত্রদল তাদের পাকা ধান কেটে ঘরে তুলে দিবে। বাবু রহমান মহানগর পূর্ব ছাত্রদলের প্রতি কৃতজ্ঞতা

প্রকাশ করে বলেন আজ ছাত্রদলের ছেলেরা আমার মতো অসহায় মানুষের পাশে এগিয়ে না আসলে আমার পাকা ধান গুলো নষ্ট হয়ে যেতে। তাদের এই কাজের মাধ্যমে বুঝা গেলে মানবতা আজও বেঁচে আছে।

Check Also

Following consecutive remands; Jamaat leaders were sent to jail

The Jamaat leaders, who were arrested from an organizational meeting on last 6th September, were …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *