Breaking News

ঝড়েই উড়ে গেল করোনা হাসপাতাল

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় খোলা মাঠে স্থাপিত একটি অস্থায়ী হাসপাতাল কয়েক মিনিটের প্রবল ঝড়ে উড়ে গেছে। তছনছ হয়ে গেছে হাসপাতালটির বিভিন্ন চিকিৎসা সরঞ্জামও। মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম আরব নিউজ ও খালিজ টাইমস-এ এই খবর জানানো হয়েছে।

আরব নিউজরে খবরে বলা হয়েছে, মরূভূমির মধ্যে একটি মাঠে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে দুই সপ্তাহ আগে কাতারের রাজধানী দোহার উত্তরে উম্মে সালাল নামক এলাকায় অস্থায়ী ওই হাসপাতালটি নির্মাণ করা হয়েছিল। শুক্রবার মাত্র কয়েক মিনিটের প্রবল ঝড় ও তীব্র বৃষ্টিতে হাসপাতালটি তছনছ হয়ে যায়। এসময় অনেক চিকিৎসা যন্ত্রপাতিও উড়ে যায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য নির্মিত ওই অস্থায়ী হাসপাতালের ছাদ উড়ে গিয়ে একটি গাড়ির উপর পড়ছে। অনেকে ঘটনাস্থল থেকে দৌঁড়ে নিরাপদ স্থানে সরে যেতে চেষ্টা করছেন। তবে এসময় কোনো

হতাহতের খবর পাওয়া যায়নি বলে আরব নিউজ জানিয়েছে। অবশ্য খালিজ টাইমস বলছে, ঘণ্টায় ৭৩ কিলোমিটার গতিতে বয়ে যাওয়া এই ঝড়ে হাসপাতালটি বিধ্বস্ত হয় এবং হাসপাতালের ২৩ জন স্টাফ আহত হন। কিন্তু হাসপাতালে চিকিৎসাধীন কোনো রোগী এতে আহত হয়নি।

ওয়ার্ল্ডোমিটার্সের সবশেষ তথ্যানুযায়ী, কাতারে এখন পর্যন্ত ১৫ হাজার ৫৫১ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৬৪ জন। আর মৃত্যু হয়েছে ১২ জনের। সূত্র : আরব নিউজ, খালিজ টাইমস

Check Also

অধ্যাপক গোলাম আযম একটি নাম, একটি ইতিহাস

অধ্যাপক গোলাম আযম একটি নাম, একটি ইতিহাস। তিনি বিশ্বনন্দিত ইসলামী চিন্তাবিদ, ভাষা আন্দোলনের নেতা, ডাকসুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *