Breaking News

‘মৃত্যু হয়নি তবে অচেতন অবস্থায় কিম জং উন’, যা বলছে জাপানি মিডিয়া!

হার্ট অপারে’শনের পর কিম জং উনের অবস্থা আশ’ঙ্কাজনক বলে জানা গেলেও উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতার বর্তমান শারীরিক অবস্থার আরও অ’বন’তি হয়েছে। জাপানের এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, কিম জং উন এখন অচেতন অবস্থায় রয়েছেন। এছাড়া তার মৃত্যুর খবরও প্রকাশ করেছে কিছু কিছু সংবাদমাধ্যম।

তবে উত্তর কোরিয়ার নেতার মৃত্যুর খবর প্রচার হচ্ছে অসমর্থিত সূত্রের বরাতে। আন্তর্জাতিক কোনো সংবাদমাধ্যম এখনো তার মৃত্যুর বিষয়টি নি’শ্চিত হতে পারেনি। তবে বার্তা সংস্থা রয়টার্সসহ অনেক সংবাদমাধ্যম কিমের আশ’ঙ্কাজনক অবস্থার খবর প্রচার করেছে। এদিকে নিউইয়র্ক পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, কিমের মৃত্যুর বিষয়টি গু’জব।

প্রকৃত ঘটনা হলো, চলতি মাসের শুরুতে এক দু’র্গ’ম গ্রামীন এলাকা সফরে গিয়ে মাটিতে পড়ে যান কিম। এরপর তার তার হার্টে সার্জারির প্রয়োজন পড়ে। এছাড়া গত আগস্ট থেকে কিম হৃ’দয’ন্ত্রের বিভিন্ন সম’স্যায় ভু’গছিলেন। পায়েকতু নামের ওই পাহাড়ি এলাকা থেকে ঘুরে আসার পর থেকেই তার সেই সম’স্যা আরও প্র’ক’ট হয়।

এদিকে বেইজিং সমর্থিত হংকং স্যাটেলাইট টেলিভিশনের সহকারী পরিচালক দাবি করেন, কিম জং উন মা’রা গেছেন। তিনি এই খবরের পেছনে ”খুব নি’শ্চিত সূত্রের” বরাত দেন। তার এমন পোস্ট চীনের জনপ্রিয় বার্তা আদান-প্রদানের অ্যাপ উইবোতে মুহূর্তেই ছড়িয়ে পড়ে। তবে হংকং ব্রডকাস্ট নেটওয়ার্ক এই খবর ‘ভুয়া’ বলে জানিয়েছে।

জাপানি সংবাদমাধ্যম সুখান গেন্দাই, কিমের হার্ট অপারে’শনের বিস্তা’রিত জানিয়ে বলছে, অপারে’শনের সময় দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকরা কিম জং উনকে অ’জ্ঞা’ন করেননি। আর অপারে’শনের সময় তিনি প্রচ’ণ্ড দু’র্বল হয়ে পড়েন। তাই কারণে অপারে’শনে বিলম্বিত হওয়ার এক পর্যায়ে অচে’তন অবস্থায় চলে যান কিম।

কিমের স্বাস্থ্যের অ’বন’তি গু’ঞ্জন চাউর হলেও উত্তর কোরিয়ার কোনো রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম এ নিয়ে কোনো প্রতিবেদন প্রকাশ করেনি। দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা কেসিএনএ ও রাষ্ট্রায়ত্ত দৈনিক রোদং সিনমুন, কিম জং উন কোথায় আছেন কিংবা তার শারীরিক অবস্থা এখন কেমন এ নিয়ে সংবাদ প্রকাশ করেনি।

Check Also

গুম হওয়া ব্যক্তিদের পরিবারের নিকট ফেরত দেওয়ার আহবান

৩০ আগস্ট আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ২৯ আগস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *