Breaking News

ভারতে করোনা ভাইরাসে আক্রা’ন্ত ১০ হাজার ছাড়াল, মৃ’ত ৩৩৯

ভারতে করোনায় আক্রা’ন্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউন ঘোষণার তিন সপ্তাহের মাথায় দেশটিতে কভিড-১৯ রোগীর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রা’ন্ত হয়েছে ১ হাজার ২১১ জন। যা এখনও পর্যন্ত ভারতে একদিনে সর্বোচ্চ করোনা শনা’ক্তের রেকর্ড।

ভারতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, প্রাদু’র্ভাব শুরু হওয়ার পর এখন পর্যন্ত দেশে মোট ১০ হাজার ৩৬৩ জন কভিড-১৯ রোগী শনা’ক্ত করা হয়েছে। আক্রা’ন্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ৩১ জনের মৃ’ত্যু হয়েছে। এই নিয়ে মোট মৃ’তের সংখ্যা বেড়ে এখন ৩৩৯ জনে দাঁড়িয়েছে।

ভারতে করোনার সং’ক্র’মণ সবচেয়ে উ’দ্বে’গজন মহারাষ্ট্র, দিল্লি ও তামিলনাড়ু রাজ্যে। আক্রা’ন্তের দিক থেকে মহারাষ্ট্রের অবস্থান সবার উপরে। সেখানে ২ হাজার ৩৩৪ জন কভিড-১৯ রোগী শ’না’ক্ত করা হয়েছে। এরপর ১ হাজার ৫১০ রোগী নিয়ে দিল্লি দ্বিতীয়। তামিলনাড়ুতে ১ হাজার ১৭৩ জন আ’ক্রা’ন্ত।

ভারতে করোনায় বি’প’র্য’স্ত মহারাষ্ট্র রাজ্যে মৃ’তের সংখ্যাও সবচেয়ে বেশি। সেখানে এরই মধ্যে করোনাভাইরাস সং’ক্র’মিত কভিড-১৯ রোগে আ’ক্রা’ন্ত হয়ে ১৬০ জনের মৃত্যু হয়েছে। এরপরেই রয়েছে মধ্যপ্রদেশ। সেখানে মা’রা গেছে ৪৩ জন। দিল্লিতে করোনায় মৃ’তের সংখ্যা ২৮।

এদিকে তিন সপ্তাহের মেয়াদ শেষ হওয়ার পর আজ ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদি দেশজুড়ে লকডাউনের মেয়াদ ৩ মে পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছেন। করোনা পরীক্ষা বাড়িয়ে দেওয়া হয়েছে এবং দেশজুড়ে ২২১টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা চলছে বলে জানিয়েছেন মোদি। সূত্র-টাইমস অব ইন্ডিয়া।

Check Also

গুম হওয়া ব্যক্তিদের পরিবারের নিকট ফেরত দেওয়ার আহবান

৩০ আগস্ট আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ২৯ আগস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *