Breaking News

ড. আসিফ নজরুল বললেন করোনাকে আমি আল্লাহ-র গজব বলে মনে করি

ড. আসিফ নজরুল তার ফেসবুকে লিখেছেন, “করোনাকে আমি আল্লাহ-র গজব বলে মনে করি। তবে এটি শুধু কোন বিশেষ ধর্ম বা বিশেষ অঞ্চলের প্রতি গজব না। সমগ্র মানবজাতির প্রতি গজব এবং পরিশুদ্ধির ডাক। আল্লাহ্ আমাদের অন্তরের কালিমা দুর করে দিন। সুমতি দিন। আপনার রহমত পাওয়ার যোগ্যতা দিন।আল্লাহ আমাদের আপনি মাফ করে দিন।”

ড. আসিফ নজরুল আরো লিখেছেন, বাংলাদেশে অধিকাংশ ধনী মানুষ হচ্ছে শোষক, দূর্নীতিবাজ বা সুবিধাবাদী ধরনের। তারপরও প্রনোদনা প্যাকেজ, বাজেট বা ব্যংকিং ব্যবস্থায় সবসময় এরা সুবিধা পেয়ে থাকেন। এবার করোনার প্রণোদনা প্যাকেজে তাই হয়েছে বলে অনেক বিশেষজ্ঞরা বলছেন।

অথচ প্রলোদনার নামে যে হাজার হাজার কোটি টাকা দেয়া হচ্ছে সেটা আসলে আমার, আপনার টাকা, জনগনের টাকা। সরকারের টাকা বলে কিছু নেই। সব জনগনের টাকা। এটা একবিন্দু বাড়িয়ে বলা না। আমাদের ট্যাক্স, ভ্যাট, রেমিটেন্স, সারচার্জ, বিলের টাকা সরকারের কাছে জমা হয় বলে এটা সরকারের টাকা হয়ে যায় না।

আমরা কি চাই প্রণোদনার নামে আমাদের টাকা যাক ধনিক লুটেরা ও শোষক গোষ্ঠীর কাছে? চাই না। আমারা চাই পশ্চিমবঙ্গ বা কেরালার মতো সরাসরি দরিদ্র জনগোষ্ঠীর কাছে পৌছাক আমাদের টাকা।

অথচ প্রনোদনার নামে আমাদের টাকা দিয়ে দেয়া হচ্ছে মূলত শোষক, ধনিক এবং অপরাধী গোষ্ঠীকে।আমাদের টাকা এখন ব্যবহার করা হয় আমাদের অজান্তে, আমার অপছন্দের জায়গায়, আমাদের অপছন্দের অতিসুবিধাভোগী মানুষের স্বার্থপুরণে।
এ কি অদ্ভূত রাষ্ট্র!

Check Also

Amnesty and HRW urge Bangladesh to immediate release Mir Ahmad, Amaan Azmi

Two human rights organizations – Amnesty International and Human Rights Watch – have urged Bangladesh …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *