Breaking News

আল্লামা সাঈদীর মুক্তি দাবি ঢাকা উত্তরের সাবেক প্রকৌশলীদের

মানবীয় ও স্বাস্থ্যগত দিক এবং বয়স বিবেচনায় আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগরী উত্তরের শীর্ষস্থানীয় সাবেক প্রকৌশলীবৃন্দ। শনিবার এক যৌথ বিবৃতিতে তারা সরকারের প্রতি এই মানবিক আহ্বান জানিয়েছেন। এক বিবৃতিতে অবসরপ্রাপ্ত প্রকৌশলীরা বলেন, বিশ্ববরেণ্য মুফাসসিরে কোরআন, প্রখ্যাত ওয়ায়েজ, বর্ষীয়ান আলেম এবং দুইবারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী দীর্ঘ দিন কারারুদ্ধ রয়েছেন।

তিনি বার্ধক্যজনিত অসুস্থতাসহ নানাবিধ জটিল ও কঠিন রোগে আক্রান্ত। স্বাভাবিকভাবে চলাফেরাও করতে পারেন না। সর্বোপরি তিনি জটিল হৃদরোগ, উচ্চরক্তচাপ ও উচ্চমাত্রার ডায়াবেটিসে ভুগছেন। তার হৃৎপিণ্ডে পাঁচটি রিং পরানো রয়েছে। দীর্ঘ কারাভোগের কারণে তার স্বাস্থ্যগত সমস্যা এখন জটিল আকার ধারণ করেছে। সম্প্রতি করোনাভাইরাস আমাদের দেশে ব্যাপকভাবে বিস্তৃত হওয়ায় এই বয়োবৃদ্ধ মুফাসসিরে কোরআন নিয়ে জনমনে উদ্বেগের সৃষ্টি হয়েছে।

এমতাবস্থায় তাকে পারিবারিক পরিচর্যার আবশ্যকতাও দেখা দিয়েছে। সঙ্গত কারণে দেশ ও জাতির এই ক্রান্তিকালে এই বয়োবৃদ্ধ আলেমে দ্বীনের প্রতি মানবীয় আচরণ ও সদয় হওয়া জরুরি। তারা বলেন, করোনাভাইরাসের সংক্রমণে পুরো জাতিই এখন উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যেই কালাতিপাত করছে। প্রতিনিয়ত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এমতাবস্থায় বেশি বেশি আল্লাহর স্মরণ, ইবাদত-বন্দেগি, নফল নামাজ ও রোজা পালনসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি।

একই সাথে নেককার, দ্বীনদার ও আলেমদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করাও সময়ের সবচেয়ে বড় দাবি। যাতে আল্লাহ রাব্বুল আলামিন খুশি হয়ে আমাদেরকে করোনাসহ যাবতীয় বালা-মুসিবত থেকে মুক্তি দান করেন। বিবৃতিদাতারা সার্বিক দিক বিবেচনায় ও আল্লাহর রহমত প্রত্যাশায় অনতিবিলম্বে আল্লামা সাঈদীর নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং করোনার কবল থেকে দেশ, জাতি সর্বোপরি মানবতাকে রক্ষা করতে মহান আল্লাহ তায়ালার মদদ কামনা করেন।

বিবৃতিতে স্বাক্ষর করেন, টিঅ্যান্ডটির সাবেক জেনারেল ম্যানেজার প্রকৌশলী হাবিবুর রহমান, ডিপিডিসির সাবেক প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার আবুল বাশার, বিসিআইসির সাবেক জেনারেল ম্যানেজার প্রকৌশলী আব্দুর রব, ডব্লিউডিবির সাবেক নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো: নজরুল ইসলাম, বিমান প্রশিক্ষণ কেন্দ্রের সাবেক চিফ ইনস্ট্রাক্টর প্রকৌশলী আনোয়ার হোসেন খান, গ্লাস অ্যান্ড সিরামিকস ইনস্টিটিউটের চিফ ইনস্ট্রাক্টর প্রকৌশলী মো: মোসলেহ উদ্দীন ও সাবেক নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার আলাউদ্দীন প্রমুখ। বিজ্ঞপ্তি।

Check Also

Police arrests Jamalpur district Ameer and 13 other party activists; Acting Secretary General of BJI condemns

Acting Secretary General of Bangladesh Jamaat-e-Islami Maulana ATM Masum has issued the following statement on …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *