Breaking News

তিন মাসের বাড়ি ভাড়া মওকুফের দাবিতে অবস্থান কর্মসূচি

করোনা ভাইরাস স’ঙ্ক’ট মোকা’বিলায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের টিউশন ফি, বাড়ি ও দোকান ভাড়া আগামী তিন মাসের জন্য মওকুফের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে মুক্তিযুদ্ধ মঞ্চ। বৃহস্পতিবার টানা তৃতীয় দিনের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের সামনে এ কর্মসূচি পালন করছেন সংগঠনের নেতা-কর্মীরা।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত আছেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদসহ আরো অনেকে। সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, ”সকলের সমন্বিত প্রচেষ্টা ছাড়া এ স’ঙ্ক’ট সহজে দূরীভূত করা সম্ভব নয়। মানুষকে সচেতন করার পাশাপাশি সমাজের বিত্তবানদেরকে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে হবে।”

অবস্থান কর্মসূচিতে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, ”করোনা ভাইরাস স’ঙ্ক’টে সাধারণ শিক্ষার্থী ও শ্রমজীবী মানুষদের আর্থিক সম’স্যার কথা বিবেচনা করে মানবিক স্বার্থে সব শিক্ষাপ্রতিষ্ঠানের টিউশন ফি, বাড়ি ও দোকান ভাড়া আগামী তিন মাসের জন্য মওকুফ করার লক্ষ্যে সরকারি নির্দে’শনা দেওয়ার দাবি জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ। আমরা আশা করি, সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।”

মুক্তিযুদ্ধের মঞ্চের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি সনেট মাহমুদ বলেন, ”এখন খেটে খাওয়া মানুষ কোনো কাজ করতে পারছে না, বাড়ি থেকে বের হতে পারছে না। কীভাবে তারা বাড়ি ভাড়া দেবে। সরকারের কাছে অনুরোধ যেন বাড়ি, দোকান ও টিউশন ফি মওকুফ করে দেওয়া হয়। আর এতে যেন কোনো শর্ত না থাকে।”

Check Also

গুম হওয়া পরিবারের আকুতি ওদের ফিরিয়ে দিন

এক হাতে স্বামীর ছবিসংবলিত একটি প্ল্যাকার্ড বুকে জড়িয়ে আর অন্য হাতে ছোট্ট সন্তানকে কোলের কাছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *