Breaking News

তিন শতাধিক জাপানি বিশেষ বিমানে ঢাকা ছাড়বেন বৃহস্পতিবার

বাংলাদেশে অবস্থানরত তিন শতাধিক জাপানি নাগরিককে নিয়ে বিমানের একটি বিশেষ ফ্লাইট বৃহস্পতিবার ঢাকা ছাড়ার কথা রয়েছে। বিমানের বোয়িং-৭৭৭ এয়ারক্রাফটি চার্টার্ড ফ্লাইট হিসেবে সকাল ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাপানের নারিতা বিমানবন্দরের উদ্দেশে রওনা হবে।

যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া ও ভুটানের পর জাপানও নিজ দেশের নাগরিকদের বিশেষ ফ্লাইটে বাংলাদেশ থেকে ফিরিয়ে নেয়ার উদ্যোগ নিলো। ব্রিটেন ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত রাষ্ট্রগুলোও নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে তৎপর রয়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে ২৬৯ জন মার্কিন নাগরিককে নিয়ে কাতার এয়ারওয়েজের বিশেষ ফ্লাইট গত সোমবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছেড়ে গেছে। প্রয়োজনীয় মেডিক্যাল চেকআপ শেষেই মার্কিন নাগরিকদের এই ফ্লাইটে উঠতে দেয়া হয়েছে।

ফ্লাইটটি দোহা হয়ে ওয়াশিংটন পৌঁছেছে।যুক্তরাষ্ট্র ফিরতে ইচ্ছুক মার্কিন নাগরিকদের নিয়ে যেতে আরো একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করার জন্য বাংলাদেশ সরকারের সাথে আলোচনা চলছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র দূতাবাস।

এর আগে গত ২৪ মার্চ মধ্যরাতে মালয়েশিয়া থেকে আসা একটি এয়ারক্রাফটে তাদের দেশের ২২৫ জন নাগরিক ও পরদিন সকালে ভুটান সরকারের ব্যবস্থাপনায় একইভাবে তাদের দেশের ১৩৯ জন ফিরে যান। বর্তমানে বাংলাদেশের সাথে চীন ছাড়া অন্য সব দেশের ফ্লাইট বন্ধ রয়েছে।

Check Also

আফগানে স্থিশীলতা চায় জামায়াত

ভ্রাতৃপ্রতিম দেশ আফগানিস্তানে তিন যুগের অধিক সময় ধরে চলে আসা অস্থিরতা, সহিংসতায় জান-মাল, ইজ্জত-আব্রুর সীমাহীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *