Breaking News
Home / জাতীয় / ৬ হাজার ২০০ কোটি টাকায় অনলাইনে বিক্রি হলো মৃ’ত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ৪০ তলা বাড়ি!

৬ হাজার ২০০ কোটি টাকায় অনলাইনে বিক্রি হলো মৃ’ত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ৪০ তলা বাড়ি!

ডিজিটাল যুগে এসে ঘরে বসেই কেনা-বেচা করছেন অনেকে। মার্ট, শপিংমলে যাওয়ার শ্রমটা যেন এখন অসহ্য। ড্রয়িংরুমের সোফায় বসে টিভি দেখতে দেখতে স্মার্টফোনেই নিজের পছন্দের জামা, জুতো, প্রসাধনী কিনে ফেলেন অনেকে।

কিন্তু তাই বলে আস্ত এক ইমারত অনলাইলে কেনা চারটিখানি কথা নয়। তাও আবার ৪০ তলা ভবন! মঙ্গলবার (২০ আগস্ট) এমনটাই ঘটল চীনের রাজধানী বেইজিংয়ে।

সেখানে ৪০ তলা একটি ভবন অনলাইনে বিক্রি হয়েছে। মঙ্গলবার নিলামের মাধ্যমে বাংলাদেশি মুদ্রায় ৬ হাজার ২০০ কোটি টাকারও বেশি দামে ভবনটি কিনে নেন। খবর এএফপির

অনলাইনে কেনা-বেচার প্রখ্যাত ওয়েবসাইট আলিবাবায় নিলামে তোলা হয় ভবনটি। আর নিলামের তোলার মাত্র ২৪ ঘণ্টার মধ্যে বিক্রি হয় এটি।বেশ কিছু চীনা সংবাদমাধ্যমে প্রকাশ, ভবনটির মালিক মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত এক ফে’রারি আসামির।

২০১৪ সালে দুর্নী’তির দায়ে চীনা ধনকুবের গুয়ো ওয়েঙ্গুইকে মৃ’ত্যুদ’ণ্ডের রায় দিয়েছিল দেশটির আদালত। রায় শোনার পর পরই দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে পালিয়ে যান ওয়েঙ্গুই।

এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, অনলাইন বিক্রিত ৪০ তলা এই ভবনটির নাম পাঙ্গু প্লাজা। এটি ২০০৮ সালের অলিম্পিক ভেন্যু বার্ডস নেস্টের পাশেই অবস্থিত। ইউচেং ঝিয়ে নামের একটি কোম্পানি ৭৩৪ মিলিয়ন মার্কিন ডলারে ভবনটি কিনে নেয়।

প্রসঙ্গত, পাঙ্গু প্লাজা চলচ্চিত্রপ্রেমীর কাছে বেশ পরিচিত। ২০১৪ সালের বিখ্যাত হলিউড সিনেমা ‘ট্রান্সফর্মারস: এইজ অব এক্সটিংশন’-এর বেশ কয়েকটি দৃশ্যে এই ভবনটি দেখানো হয়েছিল।

Check Also

যে কারণে ভুটানের ভেতরে চীনের আধুনিক গ্রাম নিয়ে ভারতে তোলপাড়!

ভুটানের সীমান্তের অভ্যন্তরে চীনের একটি আধুনিক গ্রাম নির্মাণ ও সেখানে চীনা নাগরিকদের স্থায়ীভাবে বসবাস করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *