Breaking News
Home / ফেইছবুক থেকে / দয়া করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপর আর ভরসা কইরেন না

দয়া করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপর আর ভরসা কইরেন না

আমেরিকার আর্মি নাকি চিন্তা করছে নিউইয়র্ক সিটির হোটেলগুলাকে হাসপাতালে পরিণত করার। যতো হাসপাতাল আছে সব রোগীতে ভরে যাচ্ছে! তাই তাদের এই ভাবনা। আর আমরা হাসপাতাল থাকার পরও কাজে লাগাবো না? এই তিন দিনে কতগুলো মন ভেঙে দেয়া ঘটনা যে শুনেছি।

জ্বর হয়েছে, কোনো প্রাইভেট হাসপাতাল নিচ্ছে না। কাশি হয়েছে, নিচ্ছে না। ডায়রিয়া হয়েছে, নিচ্ছে না। আজকে শুনলাম কিডনির রোগীর ডায়লাইসিস করাবে, ইউনাইটেড হাসপাতাল করবে না। কারণ রোগী কিছুদিন আগে ইন্ডিয়া থেকে এসেছে।

হচ্ছেটা কী দেশে? মানুষ কী বিনা চিকিৎসায় মারা যাবে? কেন প্রাইভেট হাসপাতালগুলোকে করোনা চিকিৎসা করার জন্য প্রস্তুত করা হবে না? নির্ধারিত সরকারি হাসপাতাল কয়জনের চিকিৎসা দিতে পারবে? করোনা ছাড়াও মানুষের জ্বর, শ্বাসকষ্ট হতে পারে! তাদের কি চিকিৎসা পাওয়ার অধিকার নাই?

করোনা রোগীরও কী চিকিৎসা পাওয়ার অধিকার নাই? সরকারে থাকা বন্ধুরা, আপনারা কী দয়া করে এই জিনিসগুলা অ্যাড্রেস করতে পারেন? নিশ্চিত করতে পারেন মানুষ যে কোনো রোগ নিয়ে যে কোনো হাসপাতালে গেলেই চিকিৎসা পাবে। তার জন্য যা যা করা দরকার, পিপিই-ট্রেনিং যা লাগে দ্রুত করান।

দরকার লাগে হাই পাওয়ার টাস্কফোর্স করেন টপ ডাক্তার আর সশস্ত্র বাহিনীর লোকজন দিয়ে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপর আর ভরসা কইরেন না এই বেলা। দুই মাস সময় পাইয়াও তারা যে নিদারুণ অযোগ্যতা আর অবহেলার পরিচয় দিছে, তার জন্য তাদেরকে ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে। (ফেসবুক থেকে সংগৃহীত)

Check Also

প্রশ্ন তারেক রহমানের: জনগণের কাছে কি রাষ্ট্রের মালিকানা আছে, নাকি জনগণ এখন নিজ দেশেই পরাধীন?

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, জাতি হিসেবে হয়তো অনেক অপ্রাপ্তি রয়েছে তবে আমাদের চরম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *