Breaking News
Home / আন্তর্জাতিক / করোনা থেকে বাঁচতে রাশিয়ার মসজিদে বিরামহীন কুরআন তেলাওয়াত

করোনা থেকে বাঁচতে রাশিয়ার মসজিদে বিরামহীন কুরআন তেলাওয়াত

করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়ে দিনদিন মৃ’তের সংখ্যা বেড়েই চলছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে মৃ’ত্যু হয়েছে ৭১৫৮ জনের। এরইমধ্যে আ’ক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৯ হাজার ৯০৬ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮২ হাজার ৬৮৮ জন। ইতোমধ্যে বাংলাদেশে করোনাভাইরাসে আ’ক্রান্ত দশজন রোগী শনাক্ত হয়েছে।

এদিকে, রাশিয়ায়ও দেখা দিয়েছে প্রা’ণঘাতী ম’হামারি করোনা। দেশটিতে কেউ মা’রা না গেলেও আ’ক্রান্ত হয়েছে ১৪৭ জন।

এমতাবস্তায়, করোনা থেকে বাঁচতে রাশিয়ার একটি মসজিদে বিরামহীন কুরআন তেলাওয়াত শুরু হয়েছে। মঙ্গলবার থেকে শুরু হয়েছে বিরামহীন কুরআন তেলাওয়াতের এ আয়োজন।

আল-জামে গ্র্যান্ড মসজিদ। রাশিয়ার রাজধানী মস্কোর প্রধান মসজিদ এটি। করোনার প্রাদুর্ভাব থেকে আত্মরক্ষায় রাশিয়ার মুফতিদের সংগঠন মুফতিন কাউন্সিল অবিরাম কুরআন তেলাওয়াতের আয়োজন করেছে।

কাউন্সিলের পক্ষ থেকে রাশিয়ার মুসলমানদের আধ্যাত্মিক নেতা শায়খ রাবি আইনুদ্দিন জারিদাতুল উম্মাহ গণমাধ্যমকে বলেন, ‘প্রা’ণঘাতী ম’হামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব যেন না ঘটে এজন্য আমরা বিরতিহীন কুরআন তেলাওয়াতের আয়োজন করেছি।’

তিনি আরও বলেন, ‘মহান আল্লাহর কাছে আরজ, তিনি যেন কুরআন তেলাওয়াতের ওসিলায় বিশ্বব্যাপী চলমান প্রা’ণঘাতী মহামারি করোনা থেকে মানবজাতিকে রক্ষা করেন। কুরআন তেলাওয়াতের বিশেষ এ ইবাদতের মাধ্যমে আল্লাহ তাআলা এ মহামারি থেকে হেফাজত করবেন বলে তিনি বিশ্বাস করেন।

Check Also

জাহাঙ্গীর কবির নানক করোনায় আক্রান্ত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *