Breaking News
Home / রাজনীতি / জামায়াত কর্মী হাফেজ নজরুল ইসলামকে পুলিশ হেফাজতে থাকাবস্থায় গুলি করে হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ

জামায়াত কর্মী হাফেজ নজরুল ইসলামকে পুলিশ হেফাজতে থাকাবস্থায় গুলি করে হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ

গত ২ মার্চ নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার আমানুল্যাহপুর গ্রামে জামায়াত কর্মী হাফেজ নজরুল ইসলামকে পুলিশ হেফাজতে থাকাবস্থায় গুলী করে হত্যা করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান ৫ মার্চ প্রদত্ত এক বিবৃতিতে বলেনঃ-

“২ মার্চ পুলিশ জামায়াত কর্মী হাফেজ নজরুল ইসলামকে গ্রেফতার করে। রাতের অন্ধকারে পুলিশ তাকে গুলী করে হত্যা করে। বিভিন্ন গণমাধ্যমে হাফেজ নজরুল ইসলাম ক্রসফায়ারে নিহত বলে প্রচার করা হয়। পুলিশ হেফাজতে থাকাবস্থায় হত্যা করা সম্পূর্ণ অন্যায়। আমি এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

কোন ব্যক্তি অন্যায় করলে তাকে গ্রেফতার করে আদালতে হাজির করা পুলিশের দায়িত্ব। গ্রেফতারকৃত ব্যক্তি দোষী না নির্দোষ বিচারিক প্রক্রিয়ায় তা নির্ধারণ করার দায়িত্ব আদালতের। বিচার সম্পন্ন হওয়ার পূর্বে কাউকে দোষী বলার সুযোগ নেই। পুলিশ হাফেজ নজরুল ইসলামকে গ্রেফতার করার পর তাকে গুলী করে হত্যা করে আইন ও আদালতের লঙ্ঘন করেছে।

কোন ব্যক্তিকে বিচার ব্যতীত হত্যার অধিকার বাংলাদেশের আইন, সংবিধান বা আদালত কাউকে প্রদান করেনি। হাফেজ নজরুল ইসলামের হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদেরকে সনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”

Check Also

যে কারণে হঠাৎ করেই ঢাকা সফরে আসছেন না চীনের প্রতিরক্ষামন্ত্রী!

মানবদেহে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কার্যকর বলে প্রমাণিত একটি ভ্যাকসিনের তথ্য হাতিয়ে নেয়ার জন্য ব্রিটিশ ওষুধ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *