Breaking News
Home / বিশেষ সংবাদ / কুষ্টিয়ায় ২০জন মহিলা ও কুড়িগ্রাম থেকে ৬ জন ছাত্রকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদ

কুষ্টিয়ায় ২০জন মহিলা ও কুড়িগ্রাম থেকে ৬ জন ছাত্রকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদ

কুষ্টিয়ায় কুরআন শিক্ষার অনুষ্ঠান থেকে ২০জন মহিলাকে ও কুড়িগ্রাম থেকে ৬ জন ছাত্রকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করার প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার আজ ৪ মার্চ প্রদত্ত এক বিবৃতিতে বলেনঃ-

“৪ মার্চ বুধবার দুপুরে কুষ্টিয়া শহরের একটি বাড়ীতে মহিলাদের কুরআন শিক্ষার অনুষ্ঠান চলছিল। সেখান থেকে পুলিশ ২০ জন মহিলাকে অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়। অপর দিকে কুড়িগ্রামের একটি আবাসিক ছাত্রবাস থেকে পুলিশ ৬জন ছাত্রকে গ্রেফতার করে। ছাত্রাবাসে হানা দিয়ে আসবাব পত্র ভাংচুর করে এবং বই-পুস্তক নিয়ে যায়। রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব হলো নাগরিকদের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করা। পুলিশ তা না করে কুরআনের আলোচনা সভা থেকে ২০ জন মহিলাকে গ্রেফতার ও কুড়িগ্রাম থেকে ৬জন ছাত্রকে আটক করে তাদের ধর্মীয় ও নাগরিক অধিকার ক্ষুণ্ন করেছে।

দেশে যখন নৈতিকতার বিপর্যয় চলছে; সরকার দলীয় নেতা-নেত্রীগণ অন্যায় ও অসৎ কর্মকান্ডের সাথে নিয়োজিত, ঠিক সেই মুহূর্তে নৈতিক চরিত্র গঠনের উদ্দেশ্যে কুরআনের শিক্ষায় অংশগ্রহণকারী মহিলাদেরকে গ্রেফতার করে সরকার সৎ কাজের উৎখাত ও অসৎ কাজের প্রতিষ্ঠার ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

কুরআনের শিক্ষার অনুষ্ঠান থেকে যাদেরকে গ্রেফতার করা হয়েছে তারা দেশের আইনানুগত নাগরিক ও পর্দানশীন মহিলা। কোথাও কুরআনের কোন অনুষ্ঠান হলেই সেখান থেকে গ্রেফতার করে মিথ্যা মামলায় জড়ানো সরকারের দুরারোগ্য ব্যাধিতে পরিণত হয়েছে।

আমি অবিলম্বে কুষ্টিয়া থেকে গ্রেফতারকৃত মহিলাদের ও কুড়িগ্রাম থেকে আটক ছাত্রদের নিঃশর্ত মুক্তি দাবী করছি।

Check Also

প্রশ্ন তারেক রহমানের: জনগণের কাছে কি রাষ্ট্রের মালিকানা আছে, নাকি জনগণ এখন নিজ দেশেই পরাধীন?

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, জাতি হিসেবে হয়তো অনেক অপ্রাপ্তি রয়েছে তবে আমাদের চরম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *