Breaking News

পৃথক ৩টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ২০ জন আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ

২৯ ফেব্রুয়ারি রাজশাহীর গোদাগাড়িতে ও ময়মনসিংহে এবং ১ মার্চ বিকাল সাড়ে ৩টায় গোপালগঞ্জের মুকসুদপুরে পৃথক পৃথক ৩টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ২০ জন আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ০১ মার্চ প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “গত ২দিনে দেশের ৩টি স্থানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন আমি তাদের ইন্তিকালে গভীরভাবে শোকাহত।

ময়মনসিংহের একটি স্কুলের এসএসসি ফলপ্রার্থী ছাত্ররা শিক্ষা সফরে গিয়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার শিকার হন। এতে ৭ জন এসএসসি ফলপ্রার্থী প্রাণ হারান। এই দুর্ঘটনা অত্যন্ত বেদনাদায়ক।

২৯ ফেব্রুয়ারি দুপুরে রাজশাহীর গোদাগাড়িতে রাজশাহী পশ্চিম সাংগঠনিক জেলা শাখা জামায়াতের আমীর অধ্যাপক আবদুল খালেকের ভাতিজার বিয়ের অনুষ্ঠানে যাওয়ার সময় একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পতিত হলে ঘটনাস্থলেই ৩ জন এবং পরবর্তীতে হাসপাতালে আরও ৫ জন যাত্রী নিহত হন। নিহতরা সবাই পরস্পরের আত্মীয়-স্বজন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। আমি এ সড়ক দুর্ঘটনায় গভীরভাবে শোকাহত।

এ ছাড়া ১ মার্চ বিকালে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ছাগলছিড়া নামক স্থানে বরিশাল থেকে ঢাকায় আসার পথে একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে খাদে পড়ে যায় এবং কারটিতে আগুন ধরে ৫ জন নিহত হন।

গত ২দিনে ৩টি সড়ক দুর্ঘটনায় ২০ জন গুরুতরভাবে আহত হন। সড়ক দুর্ঘটনার শিকার হয়ে নিহত হওয়ার ঘটনা অত্যন্ত হৃদয়স্পর্শী। গত ২ দিনে ৩টি সড়ক দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন আমি তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। নিহত ও আহতদের পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

অনেক সময় চালকদের বেপরোয়াভাবে গাড়ি চালানো এবং অসতর্কতার কারণে সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। এই বিষয়ে সংশ্লিষ্ট সকলের সতর্ক হওয়া উচিত।

নিহতদের উপযুক্ত আর্থিক ক্ষতিপূরণ প্রদান ও আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

অপর এক শোকবাণীতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান রাজশাহীর গোদাগাড়ির সড়ক দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। তিনি নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন এবং তাদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ রাব্বুল আলামীন তাদের এ শোক সহ্য করার তাওফীক দান করুন।”

Check Also

Following consecutive remands; Jamaat leaders were sent to jail

The Jamaat leaders, who were arrested from an organizational meeting on last 6th September, were …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *