Breaking News
Home / বাংলাদেশ / মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার

মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার

কক্সবাজারের মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করা হয়েছে। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা তাদের উদ্ধার করে। রোহিঙ্গাদের নিয়ে মালয়েশিয়াগামী আরও একটি ট্রলার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের দিকে ফেরত নিয়ে গেছে প্রশাসন।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে মহেশখালী চ্যানেলে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, কক্সবাজার-মহেশখালী নৌ-রুটে সন্ধ্যার পর থেকে কিছুক্ষণ পর পর কাঠের তৈরি যাত্রীবাহী বোট যাওয়া-আসা করে। মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলামের কাছে তথ্য ছিলো এ রকম ট্রলারে করে কক্সবাজার ঘাট থেকে ট্রলারযোগে মহেশখালী প্রবেশ করছিল বেশকিছু রোহিঙ্গা।

পরে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধরের নেতৃত্বে মহেশখালী কক্সবাজার নৌ-চ্যানেলসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ অন্তত ১০ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে।

তাছাড়া মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া পৌর শহরের গোরকঘাটা বাজার এলাকা থেকে ৬ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করেন।

অপরদিকে কক্সবাজার থেকে মহেশখালীর উদ্দেশ্যে ছেড়ে আসা রোহিঙ্গা পরিবহণকারী একটি ট্রলারকে মাঝ নদী থেকে রাতেই কক্সবাজারের দিকে ফিরিয়ে নেয়া হয়।

পুলিশ জানায়, সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়ায় পাচারের জন্য এসব রোহিঙ্গাকে একটি দালালচক্র কর্তৃক মহেশখালী দ্বীপে নিয়ে আসা হচ্ছিল। এ ঘটনায় দালাল সন্দেহে বাংলাদেশী এক যুবককে আটক করেছে পুলিশ।

এদিকে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নেয়া হচ্ছে বলে পুলিশ জানিয়েছেন।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে দফায় দফায় মহেশখালীতে এভাবে জড়ো করা রোহিঙ্গাদের উদ্ধার করা হয়। এসব ঘটনায় একাধিক দালালকে গ্রেফতারসহ পুলিশ বাদি হয়ে মামলা করা হয়।

Check Also

এক নারীর মিথ্যা জবানবন্দিতেই নিঃশেষ পরিবারটি

নারায়ণগঞ্জে অপহরণ মামলায় তথাকথিত ‘খুন হওয়ার’ ৬ বছর পর ফিরে এসেছেন মামুন নামে এক ভিকটিম। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *