Breaking News

একইসাথে ভারতের ৬ বিচারপতি সোয়াইন ফ্লু-তে আক্রান্ত

ভারতের সর্বোচ্চ আদালতের ছয়জন বিচারপতি একই সঙ্গে সোয়াইন ফ্লু-তে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার নিজেই একথা এজলাসে বসে জানিয়েছেন বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। তিনি ভরা আদালতেই বলেন যে ভারতের প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের বার এসোসিয়েশনের সঙ্গে এক বৈঠকে বসেছেন সংক্রমণ আটকানোর জন্য কী করা যায়,

তা স্থির করতে। ভারতের বিচারব্যবস্থার খবরাখবর দেয়ার জন্য পরিচিত ওয়েবসাইট লাইভ-ল জানাচ্ছে- একসঙ্গে এতজন বিচারপতির সোয়াইন ফ্লু-তে আক্রান্ত হওয়ার খবর বিচারপতি অরুণ মিশ্রও এক শুনানি চলাকালে জানিয়েছেন সিনিয়র আইনজীবী এ সুন্দরমকে।

বিচারপতি মিশ্র আবেদন করেছেন,‘সবাইকে অনুরোধ, যদি অসুস্থ বোধ করেন, আদালতে আসবেন না।’ সংবাদসংস্থা এএনআই জানিয়েছে সংক্রমণ থেকে মুক্ত থাকার জন্য আদালতের দুই নম্বর কক্ষে বিচারপতি সঞ্জীব খান্নাকে মঙ্গলবার মাস্ক পরেই এজলাসে শুনানি চালাতে দেখা গেছে।

ভারতের সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি দুষ্মন্ত দাভে বলছেন,‘প্রধান বিচারপতি এস এ বোবঢ়ে খুবই উদ্বিগ্ন। আদালতের চিকিৎসাকেন্দ্রে অতিদ্রুত সোয়াইন ফ্লু প্রতিষেধক টিকা দেয়ার বন্দোবস্ত করার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।’

একেকটি প্রতিষেধক টিকার দাম ১২০০ রুপি। আদালতে যারা আসেন, সেই সব আইনজীবী, জুনিয়র উকিল, সাংবাদিক বা বিচারপ্রার্থী – সবার কাছে টিকা নেয়ার অর্থ নাও থাকতে পারে। তাই আপাতত দশ লাখ রুপি অর্থও বরাদ্দ করা হয়েছে। সূত্র : বিবিসি।

Check Also

৫টি সব্জি সম্পর্কে সাবধান! বেশি খেলেই বিপদ ডেকে আনবেন

সুস্থ থাকতে গেলে রোজকার খাদ্যতালিকায় শাক-সব্জি বেশি রাখার পরামর্শ দেন চিকিৎসকেরা। শাক-সব্জি খেলে নানা রকম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *