Breaking News
Home / জাতীয় / নীলফামারীতে ১৭ জন মহিলা ও ১ জন পুরুষসহ ১৮ জনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

নীলফামারীতে ১৭ জন মহিলা ও ১ জন পুরুষসহ ১৮ জনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

নীলফামারী জেলার ডিমলা উপজেলা থেকে ১৭ জন মহিলা ও ১ জন পুরুষসহ ১৮ জনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান ২০ ফেব্রুয়ারি প্রদত্ত এক বিবৃতিতে বলেন,

“২০ ফেব্রুয়ারি নীলফামারী জেলার ডিমলা উপজেলার হাফেজ আবু বকরের বাড়িতে কুরআন-হাদীসের শিক্ষামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে ১৭ জন মহিলা অংশগ্রহণ করেন।

কুরআন-হাদীসের আলোকে নারীদের দায়িত্ব ও কর্তব্য এবং চরিত্র গঠনের উপর গুরুত্বপূর্ণ আলোচনা চলছিল। ঐ সময় পুলিশ ঐ বাড়িতে অভিযান চালিয়ে বাড়ির মালিকসহ কুরআন-হাদীসের আলোচনায় অংশগ্রহণকারী ১৭ জন মহিলাকে গ্রেফতার করে নিয়ে যায়।

বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। সাংবিধানিকভাবে আমদের দেশের রাষ্ট্র ধর্ম হচ্ছে ইসলাম। জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক ও সাংবিধানিক প্রক্রিয়া অনুসরণ করে দেশের জনগণের মাঝে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় জামায়াতে ইসলামীর মহিলা শাখা দেশের সংবিধান,

প্রচলিত আইন ও ইসলামী বিধি-বিধান অনুসরণ করে কুরআন-হাদীসের আলোকে তাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোচনার আয়োজন করে। এ ধরনের একটি ভাল কাজের অনুষ্ঠান থেকে বাড়ির মালিকসহ অংশগ্রহণকারী মহিলাদের গ্রেফতার নিতান্তই দুঃখজনক। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত সকল মহিলা ও বাড়ির মালিকের নিঃশর্ত মুক্তি দাবি করছি।”

Check Also

তরুণ কবি আহমদ বাসিরের ইন্তিকালে গভীর শোক প্রকাশ

তরুণ কবি আহমদ বাসির ১৮ নভেম্বর রাত ৯টায় হৃদরোগে আক্রান্ত হলে হাসপাতালে নেওয়ার পথে তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *