Breaking News

নীলফামারীতে ১৭ জন মহিলা ও ১ জন পুরুষসহ ১৮ জনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

নীলফামারী জেলার ডিমলা উপজেলা থেকে ১৭ জন মহিলা ও ১ জন পুরুষসহ ১৮ জনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান ২০ ফেব্রুয়ারি প্রদত্ত এক বিবৃতিতে বলেন,

“২০ ফেব্রুয়ারি নীলফামারী জেলার ডিমলা উপজেলার হাফেজ আবু বকরের বাড়িতে কুরআন-হাদীসের শিক্ষামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে ১৭ জন মহিলা অংশগ্রহণ করেন।

কুরআন-হাদীসের আলোকে নারীদের দায়িত্ব ও কর্তব্য এবং চরিত্র গঠনের উপর গুরুত্বপূর্ণ আলোচনা চলছিল। ঐ সময় পুলিশ ঐ বাড়িতে অভিযান চালিয়ে বাড়ির মালিকসহ কুরআন-হাদীসের আলোচনায় অংশগ্রহণকারী ১৭ জন মহিলাকে গ্রেফতার করে নিয়ে যায়।

বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। সাংবিধানিকভাবে আমদের দেশের রাষ্ট্র ধর্ম হচ্ছে ইসলাম। জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক ও সাংবিধানিক প্রক্রিয়া অনুসরণ করে দেশের জনগণের মাঝে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় জামায়াতে ইসলামীর মহিলা শাখা দেশের সংবিধান,

প্রচলিত আইন ও ইসলামী বিধি-বিধান অনুসরণ করে কুরআন-হাদীসের আলোকে তাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোচনার আয়োজন করে। এ ধরনের একটি ভাল কাজের অনুষ্ঠান থেকে বাড়ির মালিকসহ অংশগ্রহণকারী মহিলাদের গ্রেফতার নিতান্তই দুঃখজনক। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত সকল মহিলা ও বাড়ির মালিকের নিঃশর্ত মুক্তি দাবি করছি।”

Check Also

Following consecutive remands; Jamaat leaders were sent to jail

The Jamaat leaders, who were arrested from an organizational meeting on last 6th September, were …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *