Breaking News

খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিএনপি’র বিক্ষোভ মিছিল

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল ষড়যন্ত্রমূলক মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০ সকাল ১১ টায় মিছিলটি রাজধানীর পল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটএ্যাঙ্গেল মোড় ঘুরে আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমরা জানি কোন অন্যায়ের জন্য নয়, কোন অপরাধের জন্য নয়, অপরাধ একটাই বেগম জিয়ার এতো জনপ্রিয়তা কেন ? এতো অপপ্রচার চালানোর পরও দেশনেত্রীর জন্য মানুষ কাঁদে কেন ? অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এই গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না, এই মূহুর্তে জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। কারণ বর্তমান সরকার অগণতান্ত্রিক সরকার, অনির্বাচিত সরকার। এই সরকারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন এবং গণতন্ত্রের অধিকার ফিরে পাওয়া সম্ভব নয়। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তির মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরে আসবে, মানুষের ব্যক্তি স্বাধীনতা ফিরে আসবে। দেশে যে, গুম-খুনের আতঙ্ক বিরাজ করছে সেই ভয়াল পরিস্থিতি থেকে মানুষ উদ্ধার লাভ করবে। এই সরকার দেশের অর্থনীতি ধ্বংশ করে দিয়েছে। অসংখ্যা বেকার তরুণরা হতাশার মধ্যে নিমজ্জিত। চারদিকে শুধু নৈরাজ্যের বিভিষিকা। দেশের জনগণ এক ভয়াঙ্কর অশন্তির মধ্যে দিনযাপন করছে। ক্ষমতাসীন গোষ্ঠি ভয় দেখিয়ে দেশ শাসন করছে। কিন্তু এই ভয়কে উপেক্ষা করেই দেশের জনগণ এই সরকারের পতনের জন্য এখন ঐক্যবন্ধভাবে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে।

মিছিলে আরও উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সম্পাদক- মোস্তাফিজুর রহমান মনির, সাবেক সদস্য- ডাঃ জাহিদুল কবির; সাবেক ছাত্রনেতা- আহসান উদ্দিন খান শিপন, মামুন ভূঁইয়া, মেহেবুব মাসুম শান্ত, কায়সার আপেল, নাজমুল হুদা; ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ওমর ফারুক কাওসার, যুগ্ম সম্পাদক- শাহ নেওয়াজ, সহ-সাংগঠনিক সম্পাদক- মশিউর রহমান রনি, সরিষা বাড়ী উপজেলার সাবেক সাংগঠনিক সম্পাদক- মাসুদুর রহমান হীরু, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সম্পাদক- আসাদুজ্জামান আসলাম, সুজন মোল্লা, মিলাদ উদ্দিন ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহবায়ক- মাসুদুর রহমান মাসুদ, আনোয়ার হোসেন, সদস্য- রাজু আহমেদ, ঢাকা কলেজেল যুগ্ম সম্পাদক- আল-আমিন, বে: বি: যুগ্ম সম্পাদক আব্দুল আউয়াল, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মশিউর রহমান শান্ত, তেজগাঁও কলেজের ছাত্রনেতা মোঃ বেলাল হোসেন খান সহ প্রায় দুই শতাধিক নেতাকর্মী।

Check Also

Following consecutive remands; Jamaat leaders were sent to jail

The Jamaat leaders, who were arrested from an organizational meeting on last 6th September, were …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *