Breaking News

সড়কে নিম্নমানের কাজ, ছবি-ভিডিও ধারণ করায় ৫ সাংবাদিককে মারধর

সিরাজগঞ্জ সদর উপজেলায় সড়কে নিম্নমানের কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করায় পাঁচ সাংবাদিকের ওপর হামলা চালিয়ে মারপিট ও ক্যামেরা কেড়ে নিয়েছে ঠিকাদারের সন্ত্রাসীবাহিনী।

বুধবার বিকেলে সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের খামার পাইকোশা গ্রামে এ ঘটনা ঘটে। আহত সাংবাদিকদের সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- এনটিভি ও রেডিও টুডের সিরাজগঞ্জ প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না, এসএ টিভির সিরাজগঞ্জ প্রতিনিধি রহমত আলী, বাংলানিউজের স্বপন চন্দ্র দাস, ডেইলি ইন্ডিপেন্ডেন্টের নজরুল ইসলাম ও দৈনিক যায়যায়দিন পত্রিকার মোকাদ্দেস আলী।

আহত সাংবাদিক মোকাদ্দেস আলী জানান, পাইকশা বাজার থেকে খামার পাইকশা আঞ্চলিক সড়কের নির্মাণ কাজ চলছিল। নির্মাণকাজে বিভিন্ন অনিয়মের অভিযোগ তোলে এলাকাবাসী। অভিযোগের ভিত্তিতে বুধবার বিকেলে সাংবাদিকরা ঘটনাস্থলে পৌঁছে ছবি ও ভিডিও ধারণ করতে গেলে ঠিকাদারি প্রতিষ্ঠান ডলি কনস্ট্রাকশনের প্রকৌশলী আমিনুল ইসলামের নির্দেশে ও স্থানীয় ইউপি সদস্য হাফিজুলের ভাই ও তার সন্ত্রাসীবাহিনী সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালায়।

তারা লাঠিসোটা, বেলচা দিয়ে বেধড়ক মারপিট করে পাঁচ সাংবাদিককে আহত করে। স্থানীয় এলাকাবাসী সাংবাদিকদের ওপর হামলা ঠেকাতে এলে তাদেরও মারপিট করলে নারীসহ অন্তত পাঁচ গ্রামবাসী আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজ জানান, সাংবাদিকদের ওপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

সৌজন্যে : জাগো নিউজ ২৪

Check Also

গুম হওয়া ব্যক্তিদের পরিবারের নিকট ফেরত দেওয়ার আহবান

৩০ আগস্ট আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ২৯ আগস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *