Breaking News
Home / খেলাধুলা / বাবরকে নিয়ে ‘ফ্যাব ফোর’ তালিকা করতে বলছেন চোপড়া

বাবরকে নিয়ে ‘ফ্যাব ফোর’ তালিকা করতে বলছেন চোপড়া

বর্তমান ক্রিকেটবিশ্বে ‘ফ্যাব ফোর’ হিসেবে পরিচিত সেরা চার ক্রিকেটার। তারা হলেন– ভারতের বিরাট কোহলি, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, ইংল্যান্ডের জো রুট ও অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। তবে সেই তালিকা পরিবর্তনের সময় চলে এসেছে বলে মনে করেন ভারতের সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া।

তার মতে, এ অভিজাত লিস্টে অবশ্যই জায়গা দিতে হবে পাকিস্তানের বাবর আজমকে। গেল শনিবার নিজের জনপ্রিয় ইউটিউব চ্যানেলে ক্রিকেট নিয়ে নিয়মিত অনুষ্ঠানে ‘ফ্যাবুলাস ফোর’ নিয়ে বিশ্লেষণ করেন আকাশ। তিনি বলেন, এ তালিকায় আমি বাবরকে রাখব। সে কোহলির সঙ্গে পাল্লা দিচ্ছে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে নাম্বার ওয়ান ও। আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে তিন নম্বর। আর টেস্টে পঞ্চম স্থানে রয়েছে পাক ব্যাটার। তিন ফরম্যাটে তার পারফরম্যান্স পর্যবেক্ষণ করলে অবশ্যই এখন বিশ্বের সেরা চার ক্রিকেটারের একজন বাবর।

হালের ক্রিকেটে শীর্ষ চারে ভারতের ওপেনার রোহিত শর্মাকে রাখতে চান চোপড়া। তিনি বলেন, ক্যারিয়ারের শুরু থেকেই ওয়ানডে ও টি-টোয়েন্টিতে চোখধাঁধানো পারফরম্যান্স করে আসছে হিটম্যান। দুই সংস্করণে র‌্যাংকিংয়ে সেরাদের তালিকায় আছে সে। সাম্প্রতিক সময়ে টেস্টেও দুর্দান্ত করছে ও। স্বভাবতই কল্পিত চারে স্থান পাবে রোহিত।

বাবর-রোহিত ঢুকলে কিংবা অন্তর্ভুক্ত হলে সেরা চার থেকে বাদ পড়বেন কে কে? সেই প্রশ্নেরও জবাব দিয়েছেন বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় এ ধারাভাষ্যকার। তিনি বলেন, এ ক্ষেত্রে রুট ও স্মিথ বাদ পড়বে। কারণ এক ফরম্যাটে (টেস্ট) দারুণ পারফরমার তারা। বাকি দুই সংস্করণে সেভাবে ধারাবাহিক নয়।

তবে ‘ফ্যাব ফোর’ তালিকায় কোহলি ও উইলিয়ামসনকে রাখছেন আকাশ। তাদের স্বভাবজাত ও প্রকৃতিপ্রদত্ত ব্যাটিংশৈলীর জন্য সেখানে রাখতে চাচ্ছেন তিনি। সে ক্ষেত্রে তার ‘ফ্যাবুলাস ফোর’ লিস্ট হবে এ রকম– কোহলি, উইলিয়ামসন, বাবর ও রোহিত। এটি করার সময় এখনই বলে মন্তব্য করেন ৪২ বছর বয়সী এ ক্রিকেট ব্যক্তিত্ব। তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম/ক্রিক ট্র্যাকার।

Check Also

করাচির উদ্দেশে দেশ ছাড়লেন তামিম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লে-অফে খেলতে করাচির উদ্দেশে দেশ ছেড়েছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *