Breaking News

তারেক রহমানসহ ১১ জনের বিরুদ্ধে প্রতিবেদন ২৩ এপ্রিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২৩ এপ্রিল তারিখ নির্ধারণ করা হয়েছে। আজ মঙ্গলবার নির্ধারিত দিনে মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়নি। সেজন্য ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদার মামলার নথি পর্যালোচনা করে নতুন তারিখ ধার্য করেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১১ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। গত ২ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদারের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত সেদিন বাদীর জবানবন্দি গ্রহণ করে ৫ জানুয়ারি আদেশের জন্য দিন ধার্য করেন।

সেদিন আদালত মামলাটি গ্রহণ করে হাতিরঝিল থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন। মামলায় অন্য আসামিরা হলেন- বিএনপির ঢাকা মহানগর উত্তরের ভাইস চেয়ারম্যান রবিউল আউয়াল সোহেল, জামায়াত নেতা আফজাল হোসেন, মুজিবুর রহমান, আব্দুল করিম, দিদারুল ইসলাম, জাকির হোসেন, আব্দুল হালীম, সাদ্দাম হোসেন, আব্দুল্লাহ, মো: মজিবুর রহমান শেকু।

বাদীর তার মামলার অভিযোগে উল্লেখ করেন, গত ২৭ ডিসেম্বর আসামিরা বাদীর বাসার ঠিকানা সংগ্রহের জন্য মিরপুর-১ নম্বরে মুক্তি প্লাজার অফিসে যায়। অফিসে বাদী না থাকায় তার অফিস স্টাফদের জিজ্ঞাসা করে তাদের ‘বস’ কোথায় এবং বাদীর বাসার ঠিকানা দেয়ার জন্য অফিসের স্টাফদের বলা হয়। বাসার ঠিকানা দিতে অস্বীকৃতি জানালে আসামিরা স্টাফদের বলে, ‘তার সঙ্গে আমাদের অনেক বোঝাপড়া আছে।

তার বাসা হাতিরঝিল প্রজেক্ট এলাকায়। তবে বাসার ঠিকানা জানি না। আমরা তাকে ধরে আনতে গিয়েছিলাম কিন্তু পেলাম না। তোমরাও ঠিকানা দিলে না। তবে তোর বসকে বলে দিবি আমাদের বিরুদ্ধে গত ১০ তারিখ যে মামলা করেছে সে মামলাসহ আমাদের মা বেগম খালেদা জিয়াসহ নেতাকর্মীদের বিরুদ্ধে যতগুলো মামলা আছে আগামী এক সপ্তাহের মধ্যে সব মামলা প্রত্যাহার করে নিতে হবে।

তা না হলে আবার আমরা তার এলাকায় গিয়ে ঠিকানা খুঁজে বের করে ওকে বাড়িসহ বোমা মেরে উড়িয়ে দেব।’ মামলার বাদী এ বি সিদ্দিকী বলেন, মামলার আসামিরা সবাই তারেক রহমানের গুন্ডা বাহিনী। তারেক রহমান লন্ডনে বসে তাদের নির্দেশ দিয়েছে। তারা আমাকে ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে।

এদিকে, মঙ্গলবার এ বি সিদ্দিকী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করেন ঢাকার মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডলের আদালতে। তারেক রহমান ছাড়া মামলার অপর আসামিরা হলেন- জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান, জামায়াত নেতা মো. আফজাল হোসেন, মো: মুজিবুর রহমান, মো: আবদুল করিম, হাফেজ মো: দিদারুল ইসলাম, মো: জাকির হোসেন, মো: আব্দুল হালীম, রফিকুল ইসলাম। মামলায় অজ্ঞাতনামা বিএনপির আরো তিনজনকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগ এ বি সিদ্দিকী উল্লেখ করেন, গত ৬ ডিসেম্বর মিরপুরে বাদীকে আসামিরা আটক করেন। এরপর তাকে শর্ত দেন যে, ‘আমাদের মা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ নেতাকর্মীদের নামে যত মামলা করেছিস তা আগামী সাত দিনের মধ্যে প্রত্যাহার করে নিবি। তা নাহলে আবার তোকে ও তোর প্রধানমন্ত্রীকে ২১ আগস্টের মতো গ্রেনেড মেরে খুন করব।’

এরপর বাদীকে জামায়াত-শিবির ও বিএনপির গুন্ডাবাহিনী খুন করার জন্য খুঁজতে থাকেন।এছাড়াও লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান অশ্লীল ভাষায় ফেসবুকে, মেসেঞ্জারে বাদীকে হুমকিসহ প্রধানমন্ত্রীকে নিয়ে হেয়প্রতিপন্নমূলক (কটূক্তি) কথা লেখেন, যা প্রধানমন্ত্রীর এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে।

Check Also

দক্ষ সংগঠক হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য তিনি দায়িত্বশীলদের প্রতি আহ্বান: ডা. শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর দায়িত্বশীলদের ২য় সাধারণ অধিবেশন ২৮ আগস্ট বিকেল ৫.৩০টায় চট্টগ্রাম মহানগরী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *