Breaking News
বিসিসিআই-আইসিসি-চ্যাম্পিয়নস ট্রফি-ক্রিকেট-BCCI-ICC-Champions Trophy-Cricket-Rtvonline

অতিরিক্ত কোনো কিছুই ভালো না, আইসিসিকে ভারতীয় বোর্ড

ক্রিকেটকে বিশ্বজুড়ে আরও জনপ্রিয় করতে অনন্য পরিকল্পনা এঁটেছে আইসিসি। সদস্যভুক্ত দেশগুলোকে নিয়ে চ্যাম্পিয়নস কাপ নামে নতুন টুর্নামেন্ট চালু করতে চাচ্ছে তারা। এর অংশ হিসেবে ২০২৩-৩১ ক্রিকেটীয় বর্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই সংস্করণে এ ইভেন্ট আয়োজিত হবে।

তবে আইসিসির এমন উদ্যোগের ঘোর বিরোধিতা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তারা বলছেন, বিশ্ব ক্রিকেট সংস্থার প্রস্তাবিত এ ধরনের টুর্নামেন্ট ফলপ্রসূ হবে না। বরং দেশগুলোর মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ আয়োজনে তাদের বেশি গুরুত্বারোপ করা উচিত। কারণ আর্থিকভাবে এতে বেশি লাভবান হওয়া যাবে। তদুপরি এ ধরনের ইভেন্ট ক্রিকেটের বিশ্বায়নে কোনো কাজে আসবে না।

বিসিসিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা মনে করেন, প্রতি বছর একটি করে বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজন হলে বিশ্বকাপ জয়ের প্রতি ক্রিকেটারদের আগ্রহ থাকবে না। পরিপ্রেক্ষিতে তুমুল জনপ্রিয় আসরের চাহিদা ও মূল্য কমে যাবে। সর্বোপরি অতিরিক্ত কোনো কিছুই ভালো না।

অবশ্য আগে থেকেই আইসিসির এ ধরনের উদ্যোগের সমালোচনা করে আসছিল বিসিসিআই। তবে নিজেদের অবস্থানে অটল বিশ্ব ক্রিকেটের নীতিনির্ধারণী সংস্থা। আগামী মার্চে দুবাইয়ে অনুষ্ঠেয় বৈঠকে এ নিয়ে আলোচনা করবে তারা। সেখানে ভারতীয় বোর্ডের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বিরোধ মাথাচাড়া দিয়ে উঠতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিসিসিআইয়ের পাশাপাশি আইসিসির নবপরিকল্পনার সমালোচনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। নিজেদের আয় ঠিক রাখতে এর বিপক্ষে অবস্থান নিয়েছে তারাও।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো।

Check Also

এক সুনিল ছেত্রীর কাছেই হেরে গেল বাংলাদেশ

২০২২ বিশ্বকাপ আর ২০২৩ এশিয়ান কাপ বাছাইপর্বের লড়াইয়ে আজ কাতারের দোহায় মুখোমুখি হয়েছিল বাংলাদেশ আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *