Breaking News

নৌকার প্রার্থী হওয়ার দৌড়ে বিএনপির মনজুর

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে লড়তে আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়েছেন বিএনপি থেকে পদত্যাগ করা সাবেক মেয়র মনজুর আলম মনজু। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে আলমগীর নামে এক ব্যক্তিসহ মোট তিনজন ঢাকায় আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে মনজুরের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এ বিষয়ে বেশ গোপনীয়তা রক্ষা করা হলেও শেষ পর্যন্ত বিকালে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান তা নিশ্চিত করেন। এ নিয়ে চার দিনে আওয়ামী লীগের বর্তমান মেয়রসহ ১৪ নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মনজুর ২০১০ সালে বিএনপিতে যোগ দিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। পরে ২০১৫ সালে আওয়ামী লীগের আ জ ম নাছির উদ্দীনের কাছে হেরে গিয়ে ভোট বর্জনের পাশাপাশি বিএনপি থেকে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

এরপর মনজুর বেশ কিছুদিন নীরব থাকার পর ফের আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেয়ার চেষ্টা করেন। তিনি সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর মাধ্যমে ক্ষমতাসীন দলে আসতে চাইলেও সংশ্লিষ্ট নেতাদের সাড়া না পেয়ে তার যোগ দেয়া হয়নি।

তবে রাজনৈতিক তৎপরতায় নীরব থাকলেও মনজুর প্রতিবছর ১৫ আগস্ট বঙ্গবন্ধুর মৃত্যুতে শোক দিবস ও তার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিনে নানা কর্মসূচি পালন করেন।

বিএনপি সূত্র জানায়, তাদের সমর্থন নিয়ে মেয়র হওয়ার পর দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ছিলেন মনজুর। কিন্তু বরাবরই তিনি চট্টগ্রাম বিএনপির রাজনীতিতে নিষ্ক্রিয় ছিলেন। তাকে কখনও সরকারবিরোধী আন্দোলনে এক দিনের জন্যও মাঠে নামতে দেখা যায়নি।

এদিকে, সিটি নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে প্রার্থী হওয়ার ব্যাপারে জানতে মনজুরের সাথে যোগোযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে তিনি সাংবাদিকদের জানিয়েছিলেন, আওয়ামী লীগ থেকে ডাক পেলে তিনি দলের পক্ষে মেয়র পদে ভোটের লড়াইয়ে নামতে ইচ্ছুক।

Source: পূর্বপশ্চিমবিডি

Check Also

লাকসামে ছাত্রশিবিরের নেতাকর্মীদের উপর আওয়ামী সন্ত্রাসী হামলা ও পুলিশের মিথ্যা মামলা এবং গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

কুমিল্লা লাকসামে শিবির-জামায়াত সমর্থিত লোকজনের ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠান, বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *