Breaking News
Home / মতামত / ওয়াসার পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে জামায়াত

ওয়াসার পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে জামায়াত

ঢাকা ওয়াসা কর্তৃক পানির মূল্য বৃদ্ধি করে দ্বিগুণ করার প্রস্তাবের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলের সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বৃহস্পতিবার এ নিয়ে একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, ‘ঢাকা ওয়াসা কর্তৃক পানির মূল্য বৃদ্ধি করার যে প্রস্তাব পেশ করা হয়েছে আমি তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।’

মানুষের মৌলিক চাহিদা পূরণ করা সরকারের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব। সরকার এখনও ঢাকা মহানগরীতে বসবাসরত জনগণের মৌলিক চাহিদা পূরণ করতে পারেনি। সকল মানুষের জন্য নিরাপদ ও বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে সক্ষম হয়নি। এ ছাড়া রাজধানী ঢাকা মহানগরীর অনেক এলাকার পানি মারাত্মক দুর্গন্ধযুক্ত হওয়ায় তা ব্যবহারের অনুপযুক্ত। দীর্ঘদিন যাবত সাধারণ মানুষ তাদের প্রতিক্রিয়ায় নিরাপদ পানির জন্য ক্ষোভ প্রকাশ করে আসছে। ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ নিরাপদ পানি সমস্যা সমাধানের পরিবর্তে পানির মূল্য বৃদ্ধির যে উদ্যোগ নিয়েছে তা অনাকাক্সিক্ষত এবং জনস্বার্থ বিরোধী। তাদের এ উদ্যোগ সেবার পরিবর্তে জনগণের দুর্ভোগ আরো বৃদ্ধি করবে। এমনিতেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস। এমতাবস্থায় মূল্য বৃদ্ধির এ সিদ্ধান্ত ‘মরার উপর খাড়ার ঘাঁ’।

আবাসিকে প্রতি হাজার লিটার পানির মূল্য ১১ টাকা ৫৭ পয়সা থেকে বাড়িয়ে ২০ টাকা এবং বাণিজ্যিক কারখানায় ৩৭ টাকা ৪ পয়সা থেকে বাড়িয়ে ৬৫ টাকা করার প্রস্তাব কোনভাবেই গ্রহণযোগ্য নয়। মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করার লক্ষে নিরাপদ ও বিশুদ্ধ পানি সরবরাহ সমস্যার স্থায়ী সমাধানকল্পে ঢাকা ওয়াসার কার্যকর প্রদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।

ঢাকা ওয়াসা কর্তৃক পনির মূল্য বৃদ্ধির এ অযৌক্তিক সিদ্ধান্ত গ্রহণ করা থেকে বিরত থাকার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি। -বিজ্ঞপ্তি

Check Also

আমেরিকার বাংলাদেশের নির্বাচন থেকে শেখার আছে : সিইসি

আমেরিকার বাংলাদেশের নির্বাচন থেকে শেখার আছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *