Breaking News
Home / ধর্ম / ঢাকার জামিয়া বাবুস সালাম মসজিদ রক্ষার দাবি

ঢাকার জামিয়া বাবুস সালাম মসজিদ রক্ষার দাবি

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর গোলচত্বরের জামিয়া বাবুস সালাম মসজিদ, মাদরাসা ও এতিমখানাকে রক্ষার দাবি জানিয়েছে মসজিদ কমিটি। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউর সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা মো: আনিছুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি মফিজ উদ্দিন আহমেদ বেপারি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দিন, মাদরাসার শিক্ষা সচিব মুফতি রফিকুল ইসলাম, হল সুপার মাওলানা তানভিরুল হক সিরাজী প্রমুখ।

লিখিত বক্তব্যে মাওলানা মো: আনিছুর রহমান বলেন, ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত মাদরাসা ও এতিমখানায় বর্তমানে ৫০০ জন এতিম গরিব ছাত্র নূরানি, মক্তব থেকে দাওরায়ে হাদিস পর্যন্ত বিনা বেতনে পড়াশোনা করছে। প্রতিষ্ঠানটিতে ৩৭ জন শিক্ষক রয়েছেন। সাধারণ মানুষের জাকাত, ফেতরা, দান ছাড়াও মাদরাসা ভবনের কিছু দোকান থেকে প্রাপ্ত ভাড়ার আয় দিয়ে প্রতিষ্ঠানটির যাবতীয় ব্যয় নির্বাহ হচ্ছিল।

কিন্তু প্রতিষ্ঠা কাল থেকেই পরিচালনা পরিষদের গুরুত্বপূর্ণ পদে থেকে একটি চক্র আয়-ব্যয়ের হিসেব নিজেদের কাছে রাখার সুবাদে রক্ষক থেকে ভক্ষক হয়ে ওঠেন। তারা বেশিরভাগ দোকান স্বনামে-বেনামে আত্মীয়-স্বজনের নামে নামমাত্র মূল্যে ভাড়া দেখিয়ে চুক্তিপত্র সম্পাদন করেন। পরে সেগুলো বিভিন্ন লোকের কাছে কয়েক গুণ বেশি টাকা ভাড়া দিয়ে প্রতি মাসে লাখ লাখ টাকা পকেটস্থ করেছেন।

অন্য দিকে মসজিদ-মাদরাসার নামে আদায়কৃত দানের টাকারও হিসাব নেই। তিনি অভিযোগ করেন, টাকার অভাবে মাদরাসার ছাত্রদের ঠিকমতো ভরণ-পোষণ করা যাচ্ছে না। এ দিকে মাদরাসার শিক্ষকদেরও পাঁচ মাসের বেতনভাতা বকেয়া থাকায় শিক্ষকরাও পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছে।নয়া দিগন্ত

Check Also

মহানবীকে(সা.) বিদ্রূপাত্মক করে কার্টুন প্রকাশকে ঘিরে জাতিসংঘের পরিষ্কার কথা!

মহানবীকে(সা.) বিদ্রূপাত্মক করে কার্টুন প্রকাশকে ঘিরে ক্রমবর্ধমান উত্তেজনা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘের উগ্রবাদবিরোধী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *