Breaking News
Home / জাতীয় / আমরা কি বাংলাদেশের নাগরিক না, প্রশ্ন ভিপি নুরের বাবার

আমরা কি বাংলাদেশের নাগরিক না, প্রশ্ন ভিপি নুরের বাবার

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের বাবা ইদ্রিস হাওলাদার বলেছেন, আমরা কি বাংলাদেশের নাগরিক না? আমাদের উপর কেন এই অনধিকার চর্চা করা হয়? আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এর সঠিক বিচার চাই। যাতে করে বাংলার মাটিতে এরকম অমানবিক ঘটনা আর না ঘটে।

আজ রোববার সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নুরকে দেখতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। নুরের বাবা বলেন, আমার ছেলে বাংলাদেশের নাগরিক তার নাগরিক অধিকার আছে এবং সেই সুবাদে সে ভিপি হয়েছে। বারবার কেন তার উপরে এই নিপীড়ন-নির্যাতন হয়? পাঁচ-ছয় দিন আগেও তার উপর নির্যাতন হয়েছে।

আজকে তারপর তিনবার হামলা করা হয়েছে। আমি আমার ছেলের জন্য দেশবাসীর কাছে দোয়া চাচ্ছি।তিনি বলেন, ডাকসুর ভিপি বাংলাদেশের ছাত্রসমাজের কাছে একটি গুরুত্বপূর্ণ পদ। তার উপরে বারবার কেন এধরনের অতর্কিত হামলা হবে?

আমি বিনয়ের সাথে প্রধানমন্ত্রীকে অনুরোধ করব, তিনি যেন এর সঠিক বিচার করেন। উল্লেখ্য, আজ রোববার দুপুরে ডাকসু ভবনের নিজকক্ষে নুরের ওপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা–কর্মীরা।

এ সময় নুরের সাথে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের কয়েকজন ছাত্র আহত হয়েছেন। ঘটনার প্রায় ৪৫ মিনিট পর নুরসহ আহত ছাত্রদের ডাকসু ভবন থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী।

এর আগে ১৭ ডিসেম্বর নুরের ওপর হামলা চালিয়ে তার দুই আঙুল ভেঙে দেয় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ওইদিনের হামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ১০ জন আহত হন।jugantor

Check Also

হাজী সেলিমের পরিবার নিয়ে একের পর এক বেরিয়ে আসতেছে যে রহস্য!

একঘরে হয়ে পড়েছেন পুরান ঢাকার দাপুটে নেতা এমপি (সংসদ সদস্য) হাজী সেলিম। সরকারি জমিসহ তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *