Breaking News

অমিত শাহর বক্তব্য প্রত্যাহারের দাবি বিএনপির

বাংলাদেশের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন নিয়ে বিএনপিকে দোষারোপ করে স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিজেপির সভাপতি অমিত শাহ এবং ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাবীশ কুমারের বক্তব্যের নিন্দা জানিয়ে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি। রোববার বিকালে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই অবস্থানের কথা জানান।

তিনি বলেন, বিএনপি দৃঢ়ভাবে মনে করে যে, বিজেপি সভাপতি ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাবীশ কুমার উভয়ের বক্তব্যই দুঃখজনকভাবে অসত্য, অপব্যাখ্যামূলক, একপাক্ষিক, বৈষম্যমূলক, বিভ্রান্তিকর এবং চরমভাবে প্রশ্নবিদ্ধ। তাদের বক্তব্য আমরা দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছি।

একই সঙ্গে আমরা আশা করি, দুই দেশের জনগণের বৃহত্তর স্বার্থে বাংলাদেশ ও বিএনপি সম্পর্কে ভারতীয় পার্লামেন্টে যে অসত্য বক্তব্য দেয়া হয়েছে,ভারত সরকার তা অবিলম্বে প্রত্যাহার করে নেবে এবং ভবিষ্যতে পারস্পরিক সহযোগিতা ও সহমর্মিতার লক্ষে এই ধরনের বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদানে বিরত থাকবে।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ভারতের লোকসভায় সদ্য পাস হওয়া নাগরিকত্ব সংশোধনী আইন সম্পর্কে দলের অবস্থান ব্যাখ্যা করতে এই সংবাদ সম্মেলন হয়। এতে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।যুগান্তর

Check Also

Amnesty and HRW urge Bangladesh to immediate release Mir Ahmad, Amaan Azmi

Two human rights organizations – Amnesty International and Human Rights Watch – have urged Bangladesh …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *