Breaking News

লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সামনে আবারো যুক্তরাজ্য বিএনপির মানব বন্ধন ও বিক্ষোভ

স্টাফ রিপোর্টারঃ  তিন বারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সামনে ৯ এপ্রিল বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এর পরিচালনায় দুপুর ১.৩০ টা থেকে ৩টা পর্যন্ত অনুস্টিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্য বিভিন্ন শহর হতে প্রবাসী বাংলাদেশীসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ বিভিন্ন ধরনের প্লেকার্ড, ব্যানার, ফেস্টুন নিয়ে যোগ দিয়ে তীব্র প্রতিবাদ জানান।
মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে এক সংক্ষিপ্ত বক্তবে এম এ মালিক বলেন, বিএনপিকে জাতীয় নির্বাচন প্রক্রিয়া থেকে দূরে রাখতে অবৈধ হাসিনা সরকার রাজনৈতিক প্রতিহিংসামূলক সাজানো মিথ্যা মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নির্জন কারাগারে বন্দী করে রেখেছে। জাতীয়তাবাদী শক্তি আওয়ামী বাকশালি সরকারের সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগনের মধ্যে ফিরিয়ে আনবে। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থতার অবনতি হলে এর দায় দায়িত্ব সরকারকে বহন করতে হবে। তিনি আগামী ১৬-২০শে এপ্রিল লন্ডনে অনুষ্ঠিতব্য কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলনে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবাঞ্ছিত ঘোষণা করে বলেন, গণতন্ত্রের পাদপীঠ ব্রিটেনে গনতন্ত্র হত্যাকারী, জাতীয় সম্পদ লুন্ঠঙ্কারী ও দুর্নীতিবাজদের স্থান নাই।
কয়ছর এম আহমেদ বলেন, আওয়ামী বাকশালী সরকারের সীমাহীন অত্যাচার-নির্যাতন, গুম-খুন, ব্যাংক ডাকাতিতে দেশের মানুষ অতিষ্ঠ। অবৈধ সরকার দেশের সকল সাংবিধানিক প্রতিস্টানকে ধ্বংস করে দেশে স্বৈরশাসন কায়েম করেছে। তিনি বলেন, আওয়ামীলীগ আজ প্রাতিষ্ঠানিক ভাবে বিশ্বের এক নম্বর স্বৈরাচারের খেতাব অর্জন করেছে। এই স্বৈরাচার অবৈধ সরকারে পতন অনিবার্য । দেশে ও প্রবাসের জনগন দূর্বার আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগনে মধ্যে শীঘ্রই ফিরিয়ে আনবে। অবৈধ সরকার অভিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং সুদূরপ্রসারী ষড়যন্ত্রমূলক হয়রানির পরিকল্পনা বন্ধ না করলে তার দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত যুক্তরাজ্য বিএনপি।

উক্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সহ সভাপতি মন্জুর হাসান পল্টু, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, যুক্তরাজ্য সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, লন্ডন মহানগর বিএনপির আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ তারিকুল ইসলামসহ আরো অনেকে ।

সমাবেশে অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন, বিএনপি নেতা সাইফ উল্লাহ, মোঃ মাহবুবুল আলম, যুক্তরাজ্যে স্বেচ্ছাসেবক দলের মোঃ রাকিব হাসান, মোহাম্মাদ সাদিকুর রহমান, জাহাঙ্গীর আলম মজুমদার, মোঃ আব্দুস সামাদ, এস এম ওমর পারভেজ, মোঃ মহিন উদ্দিন, মোঃ বেলাল হোসাইন পাশা, মোঃ সেলিম রেজা, মোঃ সাকোয়াত হোসেন, ইমামুল আরাফাত হিমেল, মোঃ মিজানুর রহমান ফরমান, মোঃ দেলোয়ার হোসেন, মোঃ আব্দুল মোমিন, মোঃ আশিকুল ইসলাম, মোহাম্মেদ আরিফ হোসাইন, রাজু আহমেদ, রুবেল আহমেদ, সাবেক শিবির নেতা নাওশিন মোস্তারী মিয়া সাহেব, কাজী মোহাম্মদ নুরুজ্জামান, রাসেল হোসাইন, মোঃ আল আমীন, মাছউদুল হাসান, মাহমুদ উল্লাহ হান্নান, আলী হুসাইন, মোহাম্মাদ ওমর ফারুক, জাকির হোসেন, সামিউজ্জামান সিদ্দিকী, যুবদল নেতা আব্দুল আলীম, শরীফ মোহাম্মদ করিম, সাইফুল ইসলাম, জাকির হোসেন, মো: শহীদ সরোয়ার, নজরুল ইসলাম, শেখ কামরুজ্জামান, ইমরান হোসাইন, মোহাম্মদ সাব্বির উল্লাহ, মোহাম্মদ লুৎফুল আরেফিন, আব্দুল গাফ্ফার খান, রাজু আহমেদ, মোঃ কবির উদ্দিন, মোহাম্মদ শামীম পারভেজ জুয়েল, মারুফ হোসাইন, মোঃ মিলন, দেলোয়র হোসাইন, হোসেন ইমাম তৌফিক, ইস্ট লন্ডন বিএনপি নেতা মোঃ হাসনাইন, মোঃ তানজিল ইসলাম, আল নাহিয়ান বিন মুরাদ, মোহাম্মদ রিফাত মাহমুদ ভূঁইয়া, সালমান সাদী, মোঃ হাসান মোরশেদ, সৈয়দ তারেক আহমদ, মো: আব্দুল মুকিত রাজিব, সাদিয়া কিবরিয়া, হাবিবুর রহমান, মুহাম্মদ মুজাহিদ খালেদ (পাভেল), জামাল মিঞা, এম এ শামীম, কাজী ফয়সল আহমেদ, দোলায়ার হোসাইন, তানবিন আহমেদ,  মোহাম্মদ তারেক ইকবাল, মোঃ সালাহ উদ্দিন, মোঃ রাসেল মাহমুদ, দেলোয়ার হোসাইন, আলী শাহজাদা প্রমূখ

Check Also

Following consecutive remands; Jamaat leaders were sent to jail

The Jamaat leaders, who were arrested from an organizational meeting on last 6th September, were …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *